• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাবুঘাটে প্রতিমা বিসর্জন চলাকালীন দুর্ঘটনা, আহত বেশ কয়েকজন

  • |
Google Oneindia Bengali News

দশমীর সকালে বাবুঘাটে দুর্ঘটনা। ব্রেক ফেল করে একাধিক মানুষকে ধাক্কা মারল কলকাতা পুরসভার একটি পে লডার। ঘটনায় একজনের অবস্থায় যথেষ্ট গুরুতর বলেই জানা যাচ্ছে। আরও বেশ কয়েকজন ঘটনায় আহত বলে জানা যাচ্ছে। ঘাটে বিসর্জন চলাকালীন এই ঘটনা ঘটেছে। ঘটনার পরেই একেবারে ধন্ধুমার-কাণ্ড বেঁধে যায়।

বাবুঘাটে প্রতিমা বিসর্জন চলাকালীন দুর্ঘটনা,

যদিও বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়। অন্যদিকে ঘটনার খবর শুনেই ছুটে আসেন কলকাতা পুরসভার মেয়র পরিষদ দেবাশীষ কুমার। তিনি জানিয়েছেন, একটি ঘটনা ঘটেছে। আমরা পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আগামীতে সচেতনভাবে যাতে আরও কাজ করা যায় সে বিষয়টি লক্ষ্য রাখা হচ্ছে বলে জানিয়েছেন এলাকার বিধায়ক। তবে ঘটনার সময় পুলিশের গাফিলতি নিয়ে একটা প্রশ্ন উঠছে।

তবে এই প্রসঙ্গে দেবাশীষ কুমার জানিয়েছেন, পুলিশের সঙ্গে আলোচনা চলছে। কোনও সমস্যা হবে না। আজ বিজয়া দশমী। সকাল থেকে সব জায়গাতে মাকে বিদায় জানানোর পালা। মণ্ডপে মণ্ডপে চলছে সিঁদুর খেলা। এমনকি বাবুঘাটেই সকাল থেকে বাড়ির প্রতিমাগুলি বিসর্জন শুরু হয়েছে। আর তা চলাকালীনই ওই দুর্ঘটনা ঘটে বলে জানা যাচ্ছে।

বাবুঘাটে বিসর্জনের জন্যে বহু মানুষ ভিড় জমিয়েছিলেন। আর সেই সময় হঠাত করেই ব্রেক ফেল করে একটি পে লোডার ভিড়ের দিকে এগিয়ে যায়। এতটাই ঢাল ছিল ঘাট হু হু করে ওই গাড়িটি ভিড়ের দিকে এগিয়ে যেতে থাকে। আর তা আটকানোর চেষ্টা করলেও ব্যর্থ হন জেসিবি কর্মীরা।

বেশ কয়েকজনকে ধাক্কা মারে গাড়িটি। তাতে বিসর্জন করতে আসা বেশ কয়েকজন সাধারণ মানুষ গুরুতর আহত বলে জানা যায়।

যাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলেই খবর। ঘটনার পরেই ব্যাপক উত্তেজনা তৈরি হয়। ওই গাড়ির ড্রাইভারকে ঘিরে ধরে ব্যাপক মারধর শুরু হয়। আর তা ঘিরে বাবুঘাটে আসা পুজোর উদ্যোক্তা এবং জেসিবি কর্মীদের মধ্যে ধস্তাধস্তি বেঁধে যায়। আর সেই সময় ঘটনাস্থলে কোনও পুলিশ ছিল না বলেই অভিযোগ। দফায় দফায় সংঘাত তৈরি হয় বলে জানা যাচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরি হয়।

যদিও ঘটনার পরেই বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। একই সঙ্গে পুরসভার আধিকারিকদেরও মোতায়েন করা হয়েছে। এই ধরণের ঘটনা যাতে না ঘটে সবরকম ভাবে নিশ্চিত করা হচ্ছে বলে জানা যাচ্ছে।

বাবুঘাট ছাড়াও অন্যান্য ঘাটগুলিতেও চলছে বিসর্জন। সেখানেপ কড়া নিরাপত্তা মোতায়েন করা হয়েছে।

English summary
Accident at babughat during visarjan of durga idol, 1 critically injured
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X