• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নির্দিষ্ট নম্বরের থেকেও এত বেশি কীভাবে প্রাপ্ত নম্বর! ব্রেক আপ সামনে আনতেই নয়া বিতর্কে পর্ষদ

একের পর এক বিতর্ক! কখনও নিয়োগ নিয়ে একের পর এক কেলেঙ্কারি সামনে আসছে তো কখনও ফাঁস হচ্ছে প্রশ্ন। যা নিয়ে কার্যত ল্যাজেগোবরে অবস্থা প্রাথমিক শিক্ষা পর্ষদ। আর এই বিতর্কের মধ্যেই ফের এক বিতর্কে নাম জড়াল প্রাথমিক শিক্ষা পর্ষদে
  • |
Google Oneindia Bengali News

একের পর এক বিতর্ক! কখনও নিয়োগ নিয়ে একের পর এক কেলেঙ্কারি সামনে আসছে তো কখনও ফাঁস হচ্ছে প্রশ্ন। যা নিয়ে কার্যত ল্যাজেগোবরে অবস্থা প্রাথমিক শিক্ষা পর্ষদ। আর এই বিতর্কের মধ্যেই ফের এক বিতর্কে নাম জড়াল প্রাথমিক শিক্ষা পর্ষদের। সম্প্রতি ২০১৪ টেট (TET) উত্তীর্ণ প্যানেলভুক্তদের ব্রেক আপ প্রকাশ করতে নির্দেশ দেয় আদালত।

ব্রেক আপ সামনে আনতেই নয়া বিতর্কে পর্ষদ

আর সেই ব্রেক আপ সামনে আসতেই চরম বিতর্ক। কেউ পেলেন ১০৯ শতাংশ তো ১০০ শতাংশও পেয়ে গিয়েছে। আর এই বিষয়টি সামনে আসতেই তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। যদিও ইতিমধ্যে প্রাথমিক শিক্ষা পর্ষদের। তরফে ভুল মেনে নেওয়া হয়েছে। কেন এই ঘটনা তা ইতিমধ্যে দেখতে বলা হয়েছে। তবে বিষয়টি কোনও টেকনিক্যাল ভুল বলেই মনে করছে পর্ষদ।

সমস্যা কোথায়?

২০১৪ সালের টেট নিয়ে একের পর এক বিতর্ক। আর এদের মধ্যে বেশ কয়েকজন উত্তীর্ন হয়েছিলেন এবং প্যানেলভুক্ত হন। তাঁদেরই প্রাপ্ত নম্বরের ব্রেক আপ প্রকাশ করার নির্দেশ দেয় আদালত। সেই মতো সোমবার রাতে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে একটি ব্রেক আপ প্রকাশ করা হয়। যেখানে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্নাতক স্তর, ট্রেনিং, ইন্টারভিউতে চাকরি প্রার্থীরা কে কত নম্বর পেয়েছে সেই তালিকা সামনে নিয়ে আসা হয়। আর তা সামনে আসতেই তীব্র চাঞ্চল্য তৈরি হয়।

শুধু তাই নয়, যা দেখে রীতিমত চমকে ওঠেন চাকরি প্রার্থীরা।

দেখা যায়, কিছু ক্ষেত্রে প্রাপ্ত নম্বর নির্দিষ্ট নম্বরকেও ছাপিয়ে গিয়েছে। উচ্চ মাধ্যমিকে ১০ শতাংশের মধ্যে কেউ পেলেন ১০-ই আবার কেউ এই নম্বরকেও ছাপিয়ে গেলেন। কীভাবে সম্ভব তা? এমন বিষয় সামনে আসতেই শুরু হয় জোর রাজনৈতিক জল্পনা। বিষয়টি প্রাথমিক শিক্ষা পর্ষদের সামনে ইতিমধ্যে আনা হয়েছে। আর তা দেখার পরেই নিজেদের ভুল মেনে নিয়েছে। কীভাবে এই ঘটনা ঘটল তা দেখার নির্দেশও দেওয়া হয়েছে। তবে প্রযুক্তিগত সমস্যা হতে পারে বলে মনে করছেন পর্ষদ আধিকারিকরা।

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, নতুন করে ফের তালিকা প্রকাশ করা হচ্ছে। বলে রাখা প্রয়োজন, গত ২৪ ঘন্টা আগেই D.EL.ED -এর প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ার মতো ঘটনা ঘটে। দুপুর ১২ টা থেকে পরীক্ষা শুরু হয়। প্রায় ১৬০ টি পরীক্ষা কেন্দ্রে D.EL.ED -এর পরীক্ষা হচ্ছে। আর সেই পরীক্ষা শুরু হতেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায় প্রশ্নের একটি প্রতিলিপি।

যা নিয়ে শুরু হয়েছে জোর রাজনৈতিক চর্চা।

ইউজারদের জন্যে Whatsapp-এর নতুন ফিচার Message Yourself! কীভাবে কাজ করবে এটি ইউজারদের জন্যে Whatsapp-এর নতুন ফিচার Message Yourself! কীভাবে কাজ করবে এটি

English summary
109 percent number given in TET, question raises against primary board
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X