• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফেব্রুয়ারিতেই ভারত সফরে ডোনাল্ড ট্রাম্প, তারিখ জানাল হোয়াইট হাউজ

ফেব্রুয়ারিতেই ভারত সফরে আসছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্প। ১০ ফেব্রুয়ারি হোয়াইট হাউজের তরফে জানানো হয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্প ভারত সফর করবেন ২৪ ও ২৫ ফেব্রুয়ারি। প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে আসছেন তাঁর স্ত্রী। তাঁরা নতুন দিল্লি ছাড়াও আহমেদাবাদ সফর করবেন।

আহমেদাবাদ সফরে আমেরিকার প্রেসিডেন্ট

আহমেদাবাদ সফরে আমেরিকার প্রেসিডেন্ট

হোয়াইট হাউজের তরফে জানানো হয়েছে, আহমেদাবাদকে বেছে নেওয়া হয়েছে, কেননা সেটি গুজরাতে। যা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্য। এই রাজ্য মহাত্মা গান্ধীর জীবনেও গুরুত্বপূর্ণ। ভারতের স্বাধীনতার গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিনি। বিবৃতিতে জানিয়েছেন হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি।

ট্রাম্পের সফর দুদেশের সম্পর্ককে জোরদার করবে

ট্রাম্পের সফর দুদেশের সম্পর্ককে জোরদার করবে

গত সপ্তাহের শেষে দুই রাষ্ট্রনেতা ফোনে কথা বলেন। দুজনেই জানিয়েছেন, ট্রাম্পের এই সফরে দুদেশের সম্পর্ক আরও জোরদার হবে। গত সপ্তাহেই আমেরিকায় নতুন রাষ্ট্রদূত হিসেবে যোগ দিয়েছেন তরণজিত সিং সান্ধু। ট্রাম্পের সঙ্গে তাঁর পরিচয়ের পাশাপাশি তিনি সরকারিভাবে ভারত সফরের জন্য আমন্ত্রণ পত্রও তুলে দিয়েছেন।

আমেরিকা সরকারের তরফে হোটেল বুক

আমেরিকা সরকারের তরফে হোটেল বুক

জানা গিয়েছে, আমেরিকা সরকারের তরফ থেকে দিল্লির আইটিসি মোর্য হোটেল বুক করা হয়েছে। হোটেলের প্রেসিডেন্সিয়াল স্যুট সেই তালিকায় রয়েছে। এর আগে দিল্লিতে বারাক ওবামা এবং ক্লিনটন আসার সময়েও আইটিসি মৌর্য বুক করা হয়েছিল।

 উদ্দেশ্য বাণিজ্য চুক্তি

উদ্দেশ্য বাণিজ্য চুক্তি

সূত্রে খবর অনুযায়ী, ট্রাম্পের ভারত সফরের মূল উদ্দেশ্য বাণিজ্য চুক্তি। এছাড়াও দুদেশের সর্বোচ্চ নেতৃত্বের আলোচনার তালিকায় চিন, ইন্দো-প্যাসিফিক, আফগানিস্তান, ইরান, সন্ত্রাসবাদ স্থান পাবে বলেই মনে করা হচ্ছে।

হতে পারে প্রতিরক্ষা চুক্তি

হতে পারে প্রতিরক্ষা চুক্তি

ট্রাম্পের এই সফরে ভারত ও আমেরিকার মধ্যে কোনও প্রতিরক্ষা চুক্তি হতে পারে। আশা করা হচ্ছে ভারত আমেরিকা থেকে আক্রমণকারী অ্যাপাচে হেলিকপ্টার, বহুকাজে ব্যবহৃত হেলিকপ্টার কিনতে পারে। এছাড়াওো অস্ত্রবাহী ড্রোন কেনারও সম্ভাবনা রয়েছে।

English summary
US President Donald Trump to visit India on February 24 and 25, says White House
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X