• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্কিন আকাশে ইউএফও বৃদ্ধি গত ২০ বছরে, এলিয়েন আগমনের বার্তা নৌবাহিনীর ফুটেজে

Google Oneindia Bengali News

পৃথিবীর আকাশে কি বৃদ্ধি পেয়েছে ইউএফও? বিগত ২০ বছরে আকাশে অশনাক্ত উড়ন্ত বস্তুর সংখ্যা আরও বেড়েছে। তবে কি এলিয়েনরা আসতে শুরু করেছেন। পৃথিবীর আকাশে ভেসে তাঁরা আগমন বার্তা দিচ্ছেন? সম্প্রতি মার্কিন নৌবাহিনীর ফুটেজে ধরা পড়েছে এমনই কিছু ছবি, যা দেখে এক শীর্ষ মার্কিন প্রতিরক্ষা কর্তা এই কথা স্বীকার করে নিয়েছেন।

অশনাক্ত উড়ন্ত বিমান বা বস্তু মার্কিন আকাশে

অশনাক্ত উড়ন্ত বিমান বা বস্তু মার্কিন আকাশে

নেভাল ইন্টেলিজেন্সের ডেপুটি ডিরেক্টর স্কট ব্রে জানান, "২০০০ সালের দশকের গোড়ার দিক থেকে সামরিক দফতর নিয়ন্ত্রিত প্রশিক্ষণ এলাকা এবং প্রশিক্ষণ রেঞ্জ এবং অন্যান্য আকাশসীমায় অশনাক্ত উড়ন্ত বিমান বা বস্তুর সংখ্যা ক্রমে বেড়েই চলেছে। এই সংক্রান্ত রিপোর্ট নিরাপত্তা বিষয়ক প্যানেলকে জানানো হয়েছে।

২০ বছরে আকাশে অজ্ঞাত উড়ন্ত বস্তুর সংখ্যা বেড়েছে

২০ বছরে আকাশে অজ্ঞাত উড়ন্ত বস্তুর সংখ্যা বেড়েছে

২০২১ সালের জুন মাসে মার্কিন গোয়েন্দারা দাবি করেছিলেন, আকাশে বহির্জাগতিক প্রাণীর অস্তিত্বের কোনও প্রমাণ নেই। তবে গত ২০ বছরে আকাশে অজ্ঞাত উড়ন্ত বস্তুর বাড়বাড়ন্তের রিপোর্ট করা হয়েছে। একজন শীর্ষ মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তা মঙ্গলবার জানিয়েছেন, অর্ধ শতাব্দীর মধ্যে কত ইউএফও-র আগমন ঘটেছে, তার গণনা দরকার।

অশনাক্ত বা অজ্ঞাত কোনও উড়ন্ত বস্তু বলে শনাক্ত হয়নি

অশনাক্ত বা অজ্ঞাত কোনও উড়ন্ত বস্তু বলে শনাক্ত হয়নি

স্কট ব্রে মার্কিন সামরিক বাহিনী দ্বারা এই প্রতিবেদনের সমালোচনা করেছেন। এর পাশাপাশি তিনি প্রযুক্তিগত অগ্রগতিই এর জন্য দায়ী বলে তিনি ব্যাখ্যা করেছেন। তিনি বলেন যে, পেন্টাগন এই ঘটনার পিছনে অশনাক্ত বা অজ্ঞাত কোনও উড়ন্ত বস্তু বলে শনাক্ত করেনি। অন্যদিকে ব্রে-ও নিশ্চিতভাবে সেই সম্ভাবনাকে উড়িয়ে দেননি। তিনি বলেন, "এটি কী সে সম্পর্কে আমরা কোনও অনুমান করিনি।

আকাশে বহির্জাগতিকদের অস্তিত্বের কোনও প্রমাণ নেই

আকাশে বহির্জাগতিকদের অস্তিত্বের কোনও প্রমাণ নেই

২০২১ সালের জুনে মার্কিন গোয়েন্দারা একটি দীর্ঘ প্রতীক্ষিত প্রতিবেদনে দাবি করেছিলেন, আকাশে বহির্জাগতিকদের অস্তিত্বের কোনও প্রমাণ নেই। তখন তারা স্বীকার করে নেন, সামরিক পাইলটদের দ্বারা পর্যবেক্ষণ করা হয়েছিল কয়েক ডজন ঘটনা। কিন্তু তাদের কাছে ওই ঘটনার কোনও ব্যাখ্যা নেই। ওই অজানা উড়ন্ত বস্তু কী, কোথা থেকে এল, তা অজানাই থেকে গিয়েছে।

অশনাক্ত উড়ন্ত বস্তু আসলে কোনও পাখি বা ড্রোন হতে পারে

অশনাক্ত উড়ন্ত বস্তু আসলে কোনও পাখি বা ড্রোন হতে পারে

মার্কিন গোয়েন্দারা মনে করেন, কিছু ড্রোন বা পাখির উপস্থিতি মার্কিন সামরিক বাহিনীর রাডার সিস্টেমে ধরা পড়তে পারে। এভাবেই বিভ্রান্তি তৈরি হতে পারে। আকাশে অশনাক্ত উড়ন্ত বস্তু আসলে কোনও পাখি বা ড্রোন হতে পারে বলে তারা মনে করছে। আদতে বহির্জাগতিক কোনও প্রাণী বা এলিয়েনদের কোনও আগমন বার্তা তা নয়।

মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে কোনও ষড়যন্ত্র হতে পারে কি

মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে কোনও ষড়যন্ত্র হতে পারে কি

আবার চিন বা রাশিয়ার মতো অন্যান্য শক্তি দ্বারা সম্পাদিত সামরিক সরঞ্জাম বা প্রযুক্তির পরীক্ষা থেকে তা মার্কিন আকাশে উদ্ভূত হতে পারে। মার্কিন সেনাবাহিনী এবং গোয়েন্দারা প্রাথমিকভাবে নির্ধারণ করতে আগ্রহী যে, এই বায়বীয় বস্তুগুলি মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে কোনও ষড়যন্ত্র হতে পারে কি না। তা খতিয়ে দেখা হচ্ছে।

বাড়ছে অশান্তির সম্ভাবনা , এবার প্যাংগং এ ২য় সেতু নির্মাণ করছে চিন বাড়ছে অশান্তির সম্ভাবনা , এবার প্যাংগং এ ২য় সেতু নির্মাণ করছে চিন

English summary
US Navy footage shows UFOs increase in Earth sky over past 20 years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X