• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৯/১১ এর স্মৃতি ফিরিয়ে ফের একবার আমেরিকার বুকে হামলা করতে পারে আল কায়দা! মার্কিন গোয়েন্দা রিপোর্টে চাঞ্চল্য

Google Oneindia Bengali News

আফগানিস্তানের মাটি থেকে মার্কিন সেনা প্রত্যাহারের সময় বাইডেন প্রশাসন সাফ জানিয়েছিল যে , সন্ত্রাসবাদী যে সমস্ত শক্তিকে তারা নিকেশ করার টার্গেট নিয়েছিল তা সম্পন্ন হয়ে গিয়েছে। আর তা সম্পন্ন হয়ে যাওয়াতে এবার নিশ্চিন্তে মার্কিন সেনা দেশে ফিরে যেতে পারে। ঘটনার পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রবল সমালোচনায় মুখর হয় একাধিক দেশ। এবার সেই বাইডেন প্রশাসনই জানান দিল যে, যা পরিস্থিতি তাতে , আফগানিস্তানের বুকে কার্যত জাঁকিয়ে বসতে চলেছে তালিবান মদতপুষ্ট আলকায়দা। আর সেখান থেকেই রয়েছে একটি বড় ত্রাস।

আফগানিস্তানের মাটিতে ঘাঁটি গাড়ছে আলকায়দা

আফগানিস্তানের মাটিতে ঘাঁটি গাড়ছে আলকায়দা

আফগানিস্তানের মাটিতে ধীরে ধীরে ঘাঁটি গাড়তে শুরু করে দিয়েছে আল কায়দা। এমনই তথ্য মার্কিন রিপোর্টে উঠে এসেছে। তাদের মতে এই মাটি থেকেই এবার আল কায়দা মার্কিন যুক্তরাষ্ট্রে হামলার ছক কষে যাচ্ছে। ইতিমধ্যেই আফগান মুলুকে আলকায়দা যে নিজের প্রবল শক্তি বাড়িয়ে নিয়েছে , তা আমেরিকা টের পেয়েছে। একথা স্বীকার করে নিয়েছেন সিআইএর ডেপুটি ডিরেক্টর ডেভিড কোহেন।

ধীরে ধীরে শক্তি বাড়িয়ে নিয়ে ময়দানে নামার প্রস্তুতি

ধীরে ধীরে শক্তি বাড়িয়ে নিয়ে ময়দানে নামার প্রস্তুতি

মার্কিন পত্রিকা ব্লুমবার্গ জানিয়েছে, এখনও পর্যন্ত যা জান যাচ্ছ, তাতে আল কায়দা ধীরে ধীরে এক দুই বছরের মধ্যে নিজেকে আরও বেশি করে শক্তিশালী করে নিতে পারবে। আর তার হাত ধরেই আল কায়দা প্রবল দাপট হানতে পারে আমেরিকার বুকে। একথা ব্লুমবার্গকে বলেছেন মার্কিন সেনার ল্যাফ্টনেন্ট জেনারেল স্কট বেরিয়ার।

 বসে নেই আমেরিকাও!

বসে নেই আমেরিকাও!

সেদেশে ফের আলকায়দা হামলা করতে পারে এমন আঁচ পেতেই আর বসে নেই মার্কিন প্রশাসন। আফগানিস্তানের বুকে নিজেদের 'সোর্স' বাড়িয়ে নিতে ধীরে ধীরে সমস্ত রকমের চেষ্টা চালিয়ে যাচ্ছে আমেরিকা। যেনতেন প্রকারে লাদেনের হাত ধরে আসা ত্রাস আল কায়দাকে দমনে এবার নিডেদের মতো করে সচেষ্ট হচ্ছেন আমেরিকা।

৯/১১ এর স্মৃতি ও ত্রাস

৯/১১ এর স্মৃতি ও ত্রাস

২০০১ সালের সেপ্টেম্বর মাসের ১১ তারিখে ব্যস্ত আমেরিকার গর্বের দুই টুইন টাওয়ারেই হামলা চালায়নি আলকায়দা, একই সঙ্গে একটি বিমান অপহরণ করে তা দিয়ে দুই টাওয়ার ধ্বংস করে তারা শতাধিক মানুষকে অক নিমেষে খুন করেছে। মার্কিন ইতিহাসে সেই রক্তাক্ত দিন কোনও মার্কিনীই প্রায় ভুলতে পারেনি। কার্যত সেই আতঙ্কের রেশ নিয়েই ফের একবার হামলা হতে পারে আমেরিকায় বলে মনে করেন মার্কিন গোয়েন্দারা। উল্লেখ্য, ২০০১ সালের সেই হামলার নেপথ্যে ছিলেন ওসামা বিন লাদেন। যাকে পরে নিকেশ করে আমেরিকা। তারপর নিজের মতো করে এগিয়ে যায় লাদেনের সংগঠন আল কায়দা।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Al qaeda may try to attack US in next 1 to 2 years. US Intellegence report says so.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X