• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উর্ধ্বমুখী চাহিদা! এবার বিটকয়েনেই কেনা যাবে পিজ্জা, আইসক্রিম, কফি সহ একাধিক জিনিস

  • |
Google Oneindia Bengali News

একাধিক দেশে নিষিদ্ধ হলেও গত কয়েক বছরে গোটা বিশ্বেই বেড়েছে ক্রিপ্টোকারেন্সির বাজার। আর সেকথা মাথায় রেখেই বিট কয়েনের বিনিময়ে কেনাকাটায় সম্প্রতি বড় ঘোষণা করে মার্কিন সিনেমা হল চেইন প্রতিষ্ঠান এএমসি। সাম্প্রতিক এক ঘোষণায় তারা জানায় এখন থেকে বিট কয়েনের বিনিময়েই কেনা যাবে সিনেমার টিকিট। এবার সেই রাস্তায় হেঁটেই পিজ্জা, আইসক্রিম, কফি সহ একাধিক জিনিস কেনাকাটায় বিট কয়েনকে ছাড়পত্র দিল Unocoin।

উর্ধ্বমুখী চাহিদা! এবার বিটকয়েনেই কেনা যাবে পিজ্জা, আইসক্রিম, কফি সহ একাধিক জিনিস

ডোমেস্টিক ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ হিসাবেই বিশেষ পরিচিতি রয়েছে এই Unocoin-এর। পাশাপাশি বিভিন্ন গিফট ভাউচার কেনার ক্ষেত্রেও বিটকয়েনের ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা। পাশাপাশি ডোমিনোজ পিৎজা, ক্যাফে কফি ডে, বাসকিন-রবিন্স, হিমালয়, প্রেস্টিজ এবং আরও একাধিক বিখ্যাত সংস্থার থেকে দ্রব্যাদি ক্রয়ের ক্ষেত্রেও ব্যবহার করা যাবে বিট কয়েন। তবে সরকারি বিটকয়েনের বদলে আগে ভাউচার সংগ্রহ করতে হবে ব্যবহারকারীদের। সেই ভাউচারের মূল্যেই পাওয়া যাবে একাধিক আধুনিক খাদ্যদ্রব্য।

এই কাজের জন্য ব্যবহারকারীদের প্রথমে সংশ্লিষ্ট সংস্থার কাছ থেকে 'শপ’ সেকশনে গিয়ে কিনতে হবে ভাউচার। নির্দিষ্ট মোবাইল অ্যাপেই সাড়া যাবে গোটা কাজ। এই প্রসঙ্গে ইউনোকয়েন জানাচ্ছে ব্যবহারকারীরা প্রাথমিক ভাবে ১০০ থেকে ৫০০০ টাকার ভাউচার কিনতে পারবেন বিটকয়েন দিয়ে। তা দিয়েই পরবর্তীতে তারা বাজার করতে পারবেন। এই প্রসঙ্গে ইউনোকয়েনের সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা সাথভিক বিশ্বনাথ বলেন, “বিশ্বজুড়ে যেভাবে বিটকয়েনের চাহিদা বাড়ছে সে কথা মাথায় রেখেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। এতে গ্রাহকদের সুবিধাই হবে।”

অন্যদিকে ইউনোকয়েনের এই উদ্যোগে ভারতীয় গ্রাহকদেরও বিশেষ সুবিধা হবে বলে মত বিশ্বনাথের। এদিকে বিশ্ববাজারে উর্ধ্বমুখী চাহিদার কথা মাথায় রেখে সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের মোবাইল নেটওয়ার্ক অপারেটর এটিঅ্যান্ডটি, মাইক্রোসফট এবং উইকিপিডিয়ার মতো প্রতিষ্ঠান ক্রিপটোকারেন্সিতে লেনদেনের ঘোষণা করেছে বলে জানা যাচ্ছে। এছাড়াও বিশ্বখ্যাত ধনকুবের এলন মাস্কও বিটকয়েনের মাধ্যমে তার সংস্থা লেনদেন চালু করেছেন।

English summary
upward demand this time you can buy pizza ice cream coffee and many other things with bitcoin
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X