• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘বাগদাদের গ্রিন জোনে মার্কিন দূতাবাসের কাছে ২টি রকেট ছোঁড়া হয়েছে’ সেনাবাহিনী

Google Oneindia Bengali News

রবিবার ভোরে দুটি কাতিউশা রকেট বাগদাদের অতি-সুরক্ষিত গ্রিন জোনকে লক্ষ্য করে ছোঁড়া হয়। যেখানে মার্কিন দূতাবাস রয়েছে। ইরাকের নিরাপত্তা বাহিনী মারফত এটি জানা গিয়েছে।

কোনও হতাহতের খবর পাওয়া যায়নি

কোনও হতাহতের খবর পাওয়া যায়নি

সূত্র মারফত জানা গিয়েছে, সি-র‌্যাম প্রতিরক্ষা ব্যবস্থা একটি রকেটকে বাতাসে ধ্বংস করে। যখন অন্যটি জোনের ইভেন্ট ক্ষেত্রটির কাছে পড়ে, দুটি অটোমোবাইল ধ্বংস করে। অর্থাৎ "প্রথমটি সি-র‌্যাম প্রতিরক্ষা ব্যাটারি দ্বারা বাতাসে গুলি করা হয়েছিল, দ্বিতীয়টি একটি স্কোয়ারে পড়েছিল। দুটি গাড়ির ক্ষতি হয়েছিল। ঘটনায় এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

ঘটনার তদন্ত করতে শুরু

ঘটনার তদন্ত করতে শুরু

সংস্থার মতে, নিরাপত্তা আধিকারিকরা ইতিমধ্যে ঘটনার তদন্ত করতে শুরু করেছে। গ্রীন জোন মার্কিন দূতাবাস-সহ আন্তর্জাতিক দূতাবাস এবং সরকারী সুযোগ-সুবিধাগুলির আবাসস্থল। মার্কিন ও ইরাকি কর্মকর্তাদের মতে, ইরান সমর্থিত বাহিনী দ্বারা নিক্ষেপ করা রকেট প্রায়শ্চই ছোঁড়া হয়।

 ইরাকের স্বার্থকে আঘাত

ইরাকের স্বার্থকে আঘাত

কয়েক মাসে শত শত রকেট উৎক্ষেপণ এবং ড্রোন বোমা হামলায় মার্কিন সৈন্য এবং ইরাকের স্বার্থকে আঘাত করেছে বারবার। এঘটনার জন্য প্রায়শই ইরাকের ইরানপন্থী মিলিশিয়াদের উপর দোষারোপ করা হয়।

 কতজন সৈন্যকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে?

কতজন সৈন্যকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে?

সরকার এই সপ্তাহে ওয়াশিংটনের মাটিতে "যুদ্ধ মিশন" এর নেতৃত্বে জিহাদি বিরোধী জোটের সমাপ্তি ঘোষণা করার পরে নতুন রকেট ফায়ার করা হয়। প্রায় ২,৫০০ আমেরিকান বাহিনী এবং ১,০০০ জোট সৈন্য এখন ইরাকে অবস্থান করছে। যাদের প্রশিক্ষণ, পরামর্শ এবং সহায়তা প্রদান করা হচ্ছে।

২০১১ সালে কী ঘটনা ঘটেছিল

২০১১ সালে কী ঘটনা ঘটেছিল

ইরাকে ইরানপন্থী উপাদানগুলো অর্থাৎ সেখানে অবস্থানরত সব মার্কিন সেনা প্রত্যাহারের জন্য ক্রমশই জোর দিচ্ছে। ২০১১ সালের ১৮ ডিসেম্বর ইরাক থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের দশম বার্ষিকীতেও এই স্ট্রাইকটি করা হয়েছিল। র আগে, একটি নিরাপত্তা সূত্র এএফপিকে বলেছিল যে মার্কিন দূতাবাসের কাছে দুটি রকেট গুলি করা হয়েছে।

ইরাকের প্রধানমন্ত্রী মুস্তফা আল-কাদিমি নভেম্বরের শুরুতে গ্রিন জোনে তার অফিসিয়াল বাড়িতে একটি ড্রোন বোমা হামলা থেকে অক্ষত অবস্থায় রক্ষা পান। সেপ্টেম্বরে, ইরাকি কুর্দিস্তানের ইরবিল আন্তর্জাতিক বিমানবন্দরের বিরুদ্ধে একটি "সশস্ত্র ড্রোন" হামলা চালানো হয়েছিল।

প্রতীকী ছবি


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
two katyusha rockets were fired at baghdad ultra protected green zone,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X