• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সবথেকে বড় মিথ্যেবাদী রাষ্ট্রপতি! ট্রাম্পের মিথ্যের রেকর্ড শুনলে ভিরমি খাবেন আপনিও

  • |

ইতিমধ্যেই ২০ জানুয়ারি থেকেই আমেরিকার শাসনভার পাকাপাকি ভাবে নিজের হাতে তুলে নিয়েছেন নব নির্বাচিত রাষ্ট্রপতি জো বাইডেন। এদিকে করোনা মোকাবিলা হোক বা নির্বাচন প্রতিক্ষেত্রেই বিগত কয়েক বছরে একাধিক ভিত্তিহীন অভিযোগ তুলে বিড়ম্বনা বাড়িয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। এমনকী গত বছরেই এক সমীক্ষায় দেখা যাচ্ছে করোনা সংক্রান্ত সবথেকে বেশি ভুল তথ্য ছড়িয়েছেন স্বয়ং প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্প।

সবথেকে বড় মিথ্যেবাদী রাষ্ট্রপতি! ট্রাম্পের মিথ্যের রেকর্ড শুনলে ভিরমি খাবেন আপনিও

এমতাবস্থায় সদ্য প্রকাশিত একটি রিপোর্টে দেখা যাচ্ছে শেষ চার বছরের শাসনকালে মোট ৩০ হাজার ৫৭৩টি ভিত্তিহীন দাবি করেছেন ট্রাম্প। ছড়িয়েছেন ভুয়ো খবরও। বলেছেন মিথ্যে কথা। যার সিংহভাগই এসেছে তার মেয়াদকালের অন্তিম বছরে। আমেরিকার জনপ্রিয় সংবাদপত্র 'ওয়াশিংটন পোস্ট’ সম্প্রতি এই পরিসংখ্যান তুলে ধরেছে বলে জানা যাচ্ছে। জনসভা এবং নিজের টুইটার হ্যান্ডলেই ট্রাম্প সবচেয়ে বেশি মিথ্যে দাবি করেছেন বলে জানিয়েছে মার্কিন মুলুকের এই জনপ্রিয় সংবাদপত্র।

এদিকে হোয়াইট হাউস ছেড়ে বেরিয়ে গেলেও, সেনেটে তাঁকে ইমপিচমেন্ট শুনানি এখনও বাকি। এদিকে তার মাঝেই এই রিপোর্ট সামনে আসায় অস্বস্তি বাড়ল আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। কপালে জুটলে সবথেকে বড় মিথ্যেবাদী রাষ্ট্রপতির তকমা। ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার পর প্রথম বছরে প্রকাশ্যে দিনে অন্তত ৪টে করে মিথ্যে বলেছেন। এমনকী করোনাকালে তাঁর মিথ্যে বলার মাত্রা অতীতের সমস্ত রেকর্ডই ভেঙে ফেলে বলেও জানা যাচ্ছে।

কলকাতাঃ তিন দিন বন্ধ থাকবে দুর্গাপুর ব্রিজ

বাংলায় শিল্পীমহলের সঙ্গে সাক্ষাতে মোদী দিলেন ইঙ্গিতবহ বার্তা! ভোটের আগে জানুয়ারির শেষে কোন অঙ্কে জল্পনা

English summary
Liar Trump! The former president made baseless claims 30,573 times in four years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X