Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফের জঙ্গি হামলার কবলে নিউ ইয়র্ক, এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যু

  • Written By: Dibyendu
Subscribe to Oneindia News

ফের জঙ্গি হামলার কবলে নিউইয়র্ক। এবারও ভিড় রাস্তায় ট্রাক নিয়ে ঢুকে পথচারীদের চাপা দেওয়ার ঘটনায় এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। অভিযুক্তের দাবি, সে আইএসআইএস-এর জন্যই এই কাজ করেছে। [আরও পড়ুন : নিউ ইয়র্কে ঠিক কীভাবে হামলা চালিয়েছে আততায়ী, জেনে নিন বিস্তারিত]

 ফের জঙ্গি হামলার কবলে নিউ ইয়র্ক, এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যু

ভাড়া করা ট্রাকে চড়েই ম্যানহাটানের রাস্তায় হামলা চালায় সাইপভ নামে ওই জঙ্গি। স্থানীয় সময় বিকেল ৩ টে ৫-এ হামলার শুরু। প্রথমে ওয়েস্ট হাউস্টন স্ট্রিটে একটি মোটর সাইকেলকে ধাক্কায় দেয়। এরপর পথচারীদের চাপা দিয়ে একটি স্কুল বাসকে ধাক্কা মারে। এর পরেই নিজের সঙ্গে রাখা প্যালেট গান এবং পেইন্টবল গান থেকে গুলি চালায় বলে স্থানীয় সূত্রে খবর।

হামলার কার্যকলাপ চলাকালীন পুলিশ অফিসার তার পেটে গুলি চালায়। এই মুহূর্তে হাসপাতালে ভর্তি উজবেকিস্তানের বাসিন্দা সেইফুল্লো হাবিবুল্লেভিক সাইপভ। প্রাথমিক পর্যায়ের তদন্তে কোনও প্রশ্নের উত্তর দিতে রাজি হয়নি সে।

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘটনাটিকে জঙ্গি হামলা বলে বর্ণনা করেছেন।

নির্দিষ্ট গোয়েন্দা সূত্রের খবর ছাড়া এই ধরনের হামলা বন্ধ করা অসাধ্য বলেই জানিয়েছেন সেখানকার এক প্রাক্তন গোয়েন্দা আধিকারিক ফ্রেড বার্টন।

 ফের জঙ্গি হামলার কবলে নিউ ইয়র্ক, এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যু

এদিক হামলাকারীর পরিচয় সম্পর্কেও জানা গিয়েছে। ২০১০ সালে উজবেকিস্তান থেকে সেইফুল্লো হাবিবুল্লেভিক সাইপভ আমেরিকায় প্রবেশ করে। এদিনের ঘটনায় বছর উনত্রিশের এই যুবকই প্রধান অভিযুক্ত বলে খবর। ট্রাক নিয়ে হামলার ঘটনায় এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যু হয়েছে এবং ১২ জন আহত হয়েছেন।

English summary
Terror attack in new york, many dead. 8 killed as truck plows into pedestrians in downtown NYC terror attack
Please Wait while comments are loading...