• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি করলেন প্রেসিডেন্ট মৈত্রিপালা সিরিসেনা

নটি বিস্ফোরণ, ফের বোমা-বিস্ফোরক উদ্ধার ও আতঙ্কের মধ্যেই শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি করলেন প্রেসিডেন্ট মৈত্রিপালা সিরিসেনা। সোমবার মধ্যরাত থেকে তা কার্যকর করতে চলেছে শ্রীলঙ্কা সরকার। গোয়েন্দা রিপোর্ট অনুযায়ী আরো নাশকতার আশঙ্কায়, শ্রীলঙ্কা জুড়ে হাই অ্যালার্ট জারি করেছে প্রশাসন। ধারাবাহিক বিস্ফোরণে জড়িত থাকার অভিযোগে কলম্বো ও আশপাশের এলাকা থেকে ২৪ জনকে গ্রেফতারও করা হয়েছে।

শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি করতে চলেছেন প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা

শ্রীলঙ্কা সরকারের তরফে জানানো হয়েছে, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই ও মানুষের সুরক্ষার কথা ভেবেই দেশে জরুরি অবস্থা জারি করার সিদ্ধান্ত নিয়েছেন প্রেসিডেন্ট মৈত্রিপালা সিরিসেনা। যদিও, এই নির্দেশের মাধ্যমে দেশের সাধারণ মানুষের মতপ্রকাশের স্বাধীনতা কেড়ে নেওয়া হবে না বলেই আশ্বাস দিয়েছে শ্রীলঙ্কা সরকার।

কর্নাটকের দুই জেডিএস কর্মী ও চার জন সাধারণ ভারতীয় সহ কলম্বোর ধারাবাহিক বিস্ফোরণে এখনও পর্যন্ত ৩০০-র কাছাকাছি মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫০০ জন। নাশকতার পিছনে ন্যাশনাল তৈহিদ জামাত নামে স্থানীয় জঙ্গি সংগঠনের হাত রয়েছে বলেই মনে করছে শ্রীলঙ্কা পুলিশ। যদিও ওই জঙ্গি সংগঠনের তরফে তেমন সম্ভাবনার কথা উড়িয়ে দেওয়া হয়েছে। এরই মধ্যে সোমবার সকালে কলম্বো বিমানবন্দর ও বাস স্ট্যান্ডের কাছে আরো একাধিক বোমা ও বিস্ফোরক উদ্ধারের ঘটনা, প্রশাসনের চিন্তা আরো বাড়িয়েছে।

English summary
Sri Lankan President Maithripala Sirisena to declare nationwide emergency
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X