• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রীলঙ্কায় জঙ্গি হামলায় মৃতের সংখ্যা ৩৫৯ জন নয়, নয়া সংখ্যা জানাল সরকার

শ্রীলঙ্কায় গত রবিবার দিন হওয়া জঙ্গি হামলায় মৃতের সংখ্যা ৩৫৯ নয় ২৫৩ জন। এদিন এমনটাই জানাল শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রক।

প্রশাসনের তরফে এর আগে জানানো হয়েছিল যে ৯ জন আত্মঘাতী হামলাকারী যারা স্থানীয় ইসলামিক জঙ্গি সংগঠন ন্যাশনাল তওহিদ জামাতের সদস্য, তারা এই জঙ্গি হামলা চালিয়ে ৩৫৯ জনকে মেরে ফেলেছে। এবং এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০০ জন।

শ্রীলঙ্কায় জঙ্গি হামলায় মৃতের নয়া সংখ্যা জানাল সরকার

তবে এদিন শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রকের ডিরেক্টর জেনারেল অনিল জয়সিংহে জানিয়েছেন, গুনতির গোলমালের জেরেই মৃতের সংখ্যা ৩৫৯ জনে পৌঁছে গিয়েছিল। তবে তা সঠিক নয়। মৃতের সংখ্যা ২৫৩ জন। এর পাশাপাশি জয়সিংহে জানিয়েছেন, দেশের ছটি হাসপাতালে মোট ৪৮৫ জন আহত ভর্তি রয়েছেন। এবং তাদের চিকিৎসা চলছে। হাসপাতালে আহতদের মধ্যে মোট ৬ জনের মৃত্যু হয়েছে।

গত রবিবার শ্রীলঙ্কায় চার্চ ও হোটেল সহ বেশ কয়েকটি জায়গায় ধারাবাহিক বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণের ফলে এতজন মানুষ প্রাণ হারিয়েছেন। বিস্ফোরক বোঝাই ব্যাগ নিয়ে আত্মঘাতী জঙ্গিরা এই হামলা চালায়। এদিন শ্রীলঙ্কার স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, যে তিনটি হোটেলে বিস্ফোরণ হয়েছে সেখানে মৃতদের সনাক্তকরণ অত্যন্ত কঠিন হয়ে পড়েছে। তার বদলে চার্চে যাদের প্রাণহানি হয়েছে তাদের অনেক সহজে চিহ্নিত করা গিয়েছে।

প্রসঙ্গত এই হামলায় মোট ৪০ জন বিদেশি প্রাণ হারিয়েছেন। এর মধ্যে একজন ভারতীয় বলে জানা গিয়েছে।

English summary
Sri Lanka home ministry reduces terror blasts death toll from 359 to about 253 people
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X