• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্কিন সেনাঘাঁটি লক্ষ্য করে উত্তর ইরাকে হামলা! ফের চাগাড় দিল আতঙ্ক

  • |

গত কয়েক সপ্তাহ ধরে মার্কিন-ইরান ঠান্ডা যুদ্ধের আবহ ক্রমাগত দানা বাঁধছিল। ইরানের সেনা প্রধান কাশেম সুলেমানির মৃত্যু ঘিরে মার্কিন প্রশাসনের উপর ব্যাপক ক্ষুব্ধ ইরান। ইতিমধ্যেই প্রতিদ্বন্দ্বী ইরাকে মার্কিন সেনাঘাঁটি লক্ষ্য করে আক্রমণ শানিয়ে নিয়েছে ইরান। তবে এবার ফের একবার উত্তর ইরাকে হামলায় সুলেমানি মৃত্যুর প্রসঙ্গ উস্কে গেল।

উত্তর ইরাকে রকেট হামলা

উত্তর ইরাকে রকেট হামলা

উত্তর ইরাকে কিরকুকের কে ওয়ান এলাকায় মার্কিন সেনা ঘাঁটি লক্ষ্য করে রকেট হামলা চলেছে বলে খবর। তবে কে বা কারা এই হামলার নেপথ্যে রয়েছে তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। প্রাথমিতভাবে মনে করা হচ্ছে ইরাকে অবস্থিত ইরানের বিদ্রোহীরাই এই ঘটনা ঘটিয়েছে।

হতাহতের খবর নেই!

হতাহতের খবর নেই!

এমন হামলায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই। তবে কিরকুকে প্রায়সই মার্কিন সেনার সঙ্গে বিদ্রোহীদের সংঘাত দেখা গিয়েছে। এর আগে সেখানে বিদ্রেহীদের আক্রমণে ১ মার্কিন ব্যাক্তির মৃত্যু হয়। এরপর ডিসেম্বরেই মার্কিন সেনার হামলায় এক ডজন বিদ্রোহীর মৃত্যু হয়েছে ইরাকে। আর তারপর নতুন করে এই রকেট হামলা নিঃসন্দেহে বড় ঘটনা বলে মনে করা হচ্ছে।

কাশেম সুলেমানি হত্যা ও মার্কিন-ইরান সম্পর্ক

কাশেম সুলেমানি হত্যা ও মার্কিন-ইরান সম্পর্ক

মার্কিন -ইরান সম্পর্ক খুব একটা সুমধুর কোনওদিনই ছিলনা। তবে গত মাসে বাগদাদে কাশেম সুলেমানিকে মার্কিন ড্রোন হামলায় হত্যা করে ট্রাম্প প্রশসান। মার্কিন প্রশাসনের দাবি ছিল , সেদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিলেন সুলেমানি। অন্যদিকে, সূত্রের দাবি, গোটা মধ্যপ্রাচ্য জুড়ে আস্ফালন বাড়াচ্ছিলেন এই ইরানি সেনা প্রধান। আর সেটাই মার্কিন প্রশাসনের শঙ্কার কারণ হয়ে উঠছিল।

English summary
Rocket hits northern Iraqi base hosting US forces.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X