ভারতের জাতীয় পতাকার অবমাননার অভিযোগ, রানির দেশে হাতাহাতি, দেখুন ভিডিও

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

লন্ডনে পাকিস্তানি বংশোদ্ভূত রাজনীতিক লর্ড নাজির আহমেদের বিরুদ্ধে বিক্ষোভ দেখালেন ভারতীয় বংশোদ্ভূতরা। প্রজাতন্ত্র দিবসের দিন ভারত বিরোধী বিক্ষোভে সামিল হয়েছিলেন এই নাজির আহমেদ।

লন্ডনে পাকিস্তানি বংশোদ্ভূত রাজনীতিক লর্ড নাজির আহমেদের বিরুদ্ধে বিক্ষোভ দেখালেন ভারতীয় বংশোদ্ভূতরা। প্রজাতন্ত্র দিবসের দিন ভারত বিরোধী বিক্ষোভে সামিল হয়েছিলেন এই নাজির আহমেদ। প্রজাতন্ত্র দিবসের দিন ভারত কাশ্মীর ছাড়ো প্রচারে সামিল হয়েছিলেন নাজির আহমেদ। দিনটিকে তিনি কালা দিবস হিসেবেও পালন করেন। লন্ডনে ভারত বিরোধী প্রচারের অন্যতম মুখ লর্ড নাজির আহমেদ। একসময়ে লেবার পার্টির সদস্য ছিলেন তিনি। ২০১৩ সালে দল তাকে সাসপেন্ড করে। এরপরের থেকে ভারত বিরোধী চড়া উদ্যোগ এই নাজির আহমেদের। ভারতীয় হাইকমিশনের সামনে বিক্ষোভ দেখানোর কর্মসূচি ছিল ভারত বিরোধীদের। নাম দেওয়া হয়েছিল চলো ইন্ডিয়া হাউস। ভারতীয় হাইকমিশনের সামনে পৌঁছেই বিক্ষোভকারীরা খালিস্তান আজাদি, আরএসএস জঙ্গি সংগঠন স্লোগান দেয়। এরই মধ্যে সেখানো জড়ো হয়ে যান ভারতীয় বংশোদ্ভূতরাও। বন্দে মাতরমের সঙ্গে তাঁরা নরেন্দ্র মোদীর নামেও স্লোগান দেন। বিক্ষোভ দেখানোর সময় দুপক্ষে মধ্যে হাতাহাতিও হয়। ভারতের জাতীয় পতাকার অবমাননার অভিযোগে উত্তেজনা চরমে ওঠে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রজাতন্ত্র দিবসের দিন ভারত কাশ্মীর ছাড়ো প্রচারে সামিল হয়েছিলেন নাজির আহমেদ। দিনটিকে তিনি কালা দিবস হিসেবেও পালন করেন। লন্ডনে ভারত বিরোধী প্রচারের অন্যতম মুখ লর্ড নাজির আহমেদ। একসময়ে লেবার পার্টির সদস্য ছিলেন তিনি। ২০১৩ সালে দল তাকে সাসপেন্ড করে। এরপরের থেকে ভারত বিরোধী চড়া উদ্যোগ এই নাজির আহমেদের।

ভারতীয় হাইকমিশনের সামনে বিক্ষোভ দেখানোর কর্মসূচি ছিল ভারত বিরোধীদের। নাম দেওয়া হয়েছিল চলো ইন্ডিয়া হাউস। ভারতীয় হাইকমিশনের সামনে পৌঁছেই বিক্ষোভকারীরা খালিস্তান আজাদি, আরএসএস জঙ্গি সংগঠন স্লোগান দেয়। এরই মধ্যে সেখানো জড়ো হয়ে যান ভারতীয় বংশোদ্ভূতরাও। বন্দে মাতরমের সঙ্গে তাঁরা নরেন্দ্র মোদীর নামেও স্লোগান দেন। বিক্ষোভ দেখানোর সময় দুপক্ষে মধ্যে হাতাহাতিও হয়। ভারতের জাতীয় পতাকার অবমাননার অভিযোগে উত্তেজনা চরমে ওঠে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

English summary
Protest rally outside Indian High Commission office In Londan on Republic Day

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.