• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রধানমন্ত্রীরা আক্ষেপ করতেন ১ টাকা দিলে মানুষ ১৫ পয়সা পান', বার্লিনে কংগ্রেসকে কটাক্ষ মোদীর

Google Oneindia Bengali News

এতদিন বিদেশের মাটিতে দেশের সমালোচনা বা কোনও ইস্যু নিয়ে খোলাখুলি মন্তব্যের বিরোধিতা করে এসেছে বিজেপি, আরএসএস৷ এবার বিজেপির সবচেয়ে শক্তিশালী নেতা ও দেশের প্রধানমন্ত্রী বার্লিনের মাটিতে দাঁড়িয়ে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর বক্তব্য উদ্ধৃত করে কংগ্রেসকে কটাক্ষ করলেন!

ঠিক কী বলেছেন মোদী?

ঠিক কী বলেছেন মোদী?

সম্প্রতি বার্লিনে প্রবাসী ভারতীয়দের একটি অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় সরাসরি কংগ্রেসকে আক্রমণ করেন মোদী। রাজীব গান্ধীর একটি পুরনো বক্তব্যকে উদ্ধৃত করে মোদী বলেন, 'আগের প্রধানমন্ত্রীদের আক্ষেপ করতে হত সরকার একটাকা দিলে মানুষ ১৫ পয়সা পায়। এখনের প্রধানমন্ত্রীকে সে রকম আক্ষেপ করতে হয় না৷' তারপরই আরও এক কদম এগিয়ে মোদী বলেন, '১ টাকা দিলে যদি মানুষ ১৫ পয়সা পেত তাহলে বাকি ৮৫ পয়সা কোন হাতের তালুতে চলে যেত! রাজনৈতিক স্বদিচ্ছা ও প্রযুক্তির সফল ব্যবহারে এখন আর প্রধানমন্ত্রীকে এরকম কোনও কথা বলতে হয় না!'

১৮৮৫ সালে আক্ষেপ করেছিলেন রাজীব গান্ধী!

১৮৮৫ সালে আক্ষেপ করেছিলেন রাজীব গান্ধী!

প্রধানমন্ত্রী থাকাকালীন তৃণমূলস্তরে দুর্নীতি নিয়ে রাজীব গান্ধী একবার আক্ষেপ করে বলেছিলেন, 'সরকার ১ টাকা খরচ করলে মানুষের কাছে তার ১৫ শতাংশ অর্থাৎ ১৫ পয়সা পৌঁছয়। মানুষের বুকে চেপো বসেছে দুর্নীতি যা দিল্লিতে থেকে নিরাময় করা সম্ভব নয়!' রাজীব গান্ধীর এই মন্তব্যকেই হাতিয়ার করে বার্লিন থেকে তোপ দেগেছেন প্রধানমন্ত্রী মোদী!

'টোয়েন্টি টোয়েন্টিফোর মোদী ওয়ান্সমোর'!

'টোয়েন্টি টোয়েন্টিফোর মোদী ওয়ান্সমোর'!

সোমবার বার্লিনে প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে উচ্ছ্বসিত হয়ে পড়েছিল জার্মানির প্রবাসী ভারতীয় ও ভারতীয় বংশদ্ভূতরা। এদিন তাঁদেরই আয়োজন করা অনুষ্ঠানে উপস্থিত হলে প্রধানমন্ত্রীকে ঘিরে ধরে তাঁরা স্লোগান দেন, 'টোয়েন্টি টোয়েন্টিফোর মোদী ওয়ান্সমোর'!, অর্থাৎ ২০২৪ এ আরও একবার মোদী সরকার।

ঈদের সময়ে মসজিদের সামনে হনুমান চালিশা পড়ার নিদান, রাজ ঠাকরের বিরুদ্ধে মামলা মহারাষ্ট্র সরকারের ঈদের সময়ে মসজিদের সামনে হনুমান চালিশা পড়ার নিদান, রাজ ঠাকরের বিরুদ্ধে মামলা মহারাষ্ট্র সরকারের

English summary
PM Modi attack Congress from Berlin, quoted former PM Rajib Gandhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X