• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'আচমকা যুদ্ধ'-এর হুমকি! এবার সরব পাকিস্তানের বিদেশমন্ত্রী কুরেশি

  • |

জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা অবলুপ্তির পর থেকেই পাকিস্তানের তরফে রীতিমতো যুদ্ধের হুমকি আসতে শুরু করেছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ইতিমধ্যেই পরমাণু যুদ্ধের হুমকি নিয়ে রীতিমতো সরব হয়েছেন। এদিকে, ভারতের সঙ্গে যাবতীয় বাাণিজ্যিক ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে পাকিস্তান। এরকম এক পরিস্থিতিতে ফের একবার ইসলামাবাদের তরফে এলো যুদ্ধের হুমকি।

পাক মন্ত্রীর যুদ্ধের হুমকি

পাক মন্ত্রীর যুদ্ধের হুমকি

পাকিস্তানের তরফে সেদেশের বিদেশমন্ত্রী মেহমুদ কুরেশি জেনভায় মানবাধিকার কাউন্সিলের বৈঠকে র ফাঁকে সাংবাদিকদের সঙ্গে এক আলোচনয়া বিভিন্ন বিষয় সম্পর্কে মতামত জানান। সেই সময়েই কুরেশি বলেন, ভারত-পাকিস্তানের মধ্যে একটি ' অ্যাক্সিডেন্টাল ওয়ার ' হওয়ার সম্ভাবনা প্রবল।

ভারত-পাকিস্তান সম্পর্ক ও কাশ্মীর

ভারত-পাকিস্তান সম্পর্ক ও কাশ্মীর

সাংবাদিকদের মুখোমুখি হয়ে কুরেশি দাবি করেন, দুটি দেশের মধ্যে যুদ্ধ হলে , তার ফল কি হতে পারে, তা খুব ভালোভাবেই জানে ভারত ও পাকিস্তান। পাশাপাশি, তাঁর দাবি, রাষ্ট্রসংঘের মানবাধিকার কাউন্সিলের হাইকমিশনার কাশ্মীরের পরিস্থিতির বিষয়ে আগ্রহী। আর তিনি এলাকা ঘুরে দেখতেও আগ্রহী।

 দ্বিপাক্ষিক আলোচনা সম্ভব নয়

দ্বিপাক্ষিক আলোচনা সম্ভব নয়

কুরেশি জানান, এমন এক পরিস্থিতিতে যেখানে ভারত ও পাকিস্তান তথা কাশ্মীর ইস্যু নিয়ে দিল্লির যা অবস্থান তাতে দুটি দেশের মধ্যে আলোচনা কিছুতেই সম্ভব নয়। পাশাপশি, ভারত-পাকিস্তানের মধ্যে কাশ্মীর ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যস্থতার প্রস্তাবকে তিনি স্বাগত জানিয়ে বলেন, বিষয়টিতে মার্কিন যুক্তরাষ্ট্র আসলে ভালো হবে। কারণ, ওই এলাকায় মার্কিন প্রভাব অনস্বীকার্য।

English summary
Pakistan Foreign minister says, Accidental war with India a possibility.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X