• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনের আগ্রাসনের মুখে জমি আঁকড়ে ভারতের লড়াইয়ে মুগ্ধ নিকি!মার্কিনি-ভারতীয় রাজনীতিকের মুখে কোন বার্তা

  • |

লাদাখ যুদ্ধে চিনকে পর্যুদস্ত করতে ভারত যে সমস্ত পদক্ষেপ নিয়েছে তাতে প্রশংসার বার্তাই উঠে এসেছে মার্কিন যুক্তরাষ্ট্রের তরফে। বারবার সেদেশ থেকে ভারতের পাশে থেকে সমর্থনের বার্তা এসেছে লাদাখ উত্তেজনা ঘিরে। এবার ভারতীয় বংশোদ্ভূত মার্কিন রাজনীতিবিদ নিকি হ্যালে মুখ খুললেন দেশের পরিস্থিতি নিয়ে।

 নিকির প্রশংসা

নিকির প্রশংসা

মার্কিনি রিপাবলিকান নেত্রী নিকির দাবি, যেভাবে ৫৯ টি চিনা অ্যাপ ভারত নিষিদ্ধ ঘোষণা করেছে তা ভালো দিক। এর থেকেই স্পষ্ট যে টিকটকের মতো চিনের অ্যাপ ও চিনের বিভিন্ন সংস্থার সবচেয়ে বড় মার্কেট ছিল ভারত। আর সেখানেই এমন অ্যাপে নিষেধাজ্ঞা ভারতের জন্য বড় দিক, বলে দাবি করেছেন নিকি।

লড়াইয়ের মঞ্চ ছাড়ছে না ভারত

লড়াইয়ের মঞ্চ ছাড়ছে না ভারত

'ভারত ক্রমাগত দেখিয়ে যাচ্ছে যে চিনা আগ্রাসনের সামনেও, তারা লড়াইয়ের মঞ্চ ছাড়ছে না।' এই মন্তব্যের মাধ্যমে মার্কিনি রাজনীতিবিদ স্পষ্ট করেছেন যে ভারত যেভাবে চিনা আগ্রাসনকে ঠেকিয়েছে, তা অভূতপূর্ব।

মাইক পম্পেওর বার্তা

মাইক পম্পেওর বার্তা

'ভারতের অ্যাপ পরিচ্ছন্নতা'র পদক্ষেপ দেশের সার্বভৌমত্বকে বাড়িয়ে দেবে বলে এদিন দাবি করেন মার্কিন সচিব মাইক পম্পেও। তিনি বলেন, এই পদক্ষেপ ' ভারতের একাত্মবোধ ও নিরাপত্তাকেও বাড়াতে সাহায্য করবে'। লাদাখ সংঘাত চরমে উঠতেই এভাবেই মার্কিন মুলুক থেকে দিল্লির প্রতি সম্পূর্ণ সমর্থন এসে গিয়েছে।

 চিনকে তুলোধান আমেরিকার

চিনকে তুলোধান আমেরিকার

এদিন মার্কিন প্রেস সেক্রেটারি কেলি ম্যাকেনি জানিয়েছেন , লাদাখ সীমান্তে কী চলছে তাতে কড়া নজর রয়েছে আমেরিকার। মার্কিনি নজরদারি খুব গভীরভাবে লাদাখ পরিস্থিতির দিকে রয়েছে। যদিও দুই দেশ তৃতীয় সেনা পর্যায়ে বৈঠকে মধ্যস্থতার বার্তা দেওয়ায় তাকে সাধুবাদ জানিয়েছে আমেরিকা। মার্কিন যুক্তরাষ্ট্রের দাবি, ভারত -চিন শান্তি স্থাপনই এই মুহূর্তে কাম্য।

রেলে বেসরকারীকরণ নিয়ে সরব মহম্মদ সেলিম

তাঁকে দেখলেই ভয় পাচ্ছে তৃণমূল! ঘাসফুল শিবিরের রাজনীতি নিয়ন্ত্রণের চেষ্টা, বিস্ফোরক দিলীপ ঘোষ

English summary
Nikki Haley hails India's app ban, says India continuing to show it won’t back down from China’s aggression
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X