• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অপহরণের তত্ব খারিজ করে ডমিনিকা সরকারের দাবি মেহুল অনুপ্রবেশকারী

ভারতে ১৩ হাজার কোটির ব্যাংক জালিয়াতির সঙ্গে জড়িত মেহুলকে অবৈধ-অনুপ্রবেশকারী ঘোষণা করল ডমিনিকা প্রশাসন৷ এতে মেহুল চোকসিকে ভারতে ফেরানের রাস্তা আরও কিছুটা পরিষ্কার হলে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। এর আগে মেহুলের উকিলের পক্ষ থেকে ডমিনিকা কোর্টে দাবি করা হয়েছিল তাঁকে অপহরন করেছে ডমিনিকা পুলিশ৷ যার সঙ্গে জড়িত মেহুলের ডমিনিকাবাসর বান্ধবী বারবার জাবারিকা। সম্প্রতি এই দাবি নাকচ করে দিয়েছে ডমিনিকা সরকার।

অপহরণের তত্ব খারিজ করে ডমিনিকা সরকারের দাবি মেহুল অনুপ্রবেশকারী

একটি জাতীয় বৈদ্যুতিন সংবাদমাধ্যমের দাবি তাদের হাতে ডমিনিকা সরকার প্রকাশিত নির্দেশ রয়েছে৷ যেখানে বলা হয়েছে, ডমিনিকার জাতীয় সুরক্ষা সংশোধিত আইন ২০১৭ অনুসারে ইমিগ্রেশন এবং পাসপোর্ট আইন ধার ১৮র ৫এর১(চ) অনুসারে কমনওয়েলথ অফ ডোমিনিকার মধ্যে মেহুল চিনুভাই চোকসিকে নিষিদ্ধ অভিবাসী হিসাবে ঘোষণা করা হয়েছে৷

ডমিনিকা সরকারের দেওয়া নোটিশে মেহুলকে উদ্দেশ্য করে লেখা হয়েছে, 'আপনার ডমিনিকা কমনওয়েলথে প্রবেশের অনুমতি নেই। আপনাকে দ্রুত ফেরৎ পাঠানোর জন্য পুলিশ প্রধানকে প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।' সম্প্রতি এই নোটিশটি ডমিনিকান মন্ত্রী রায়বার্ন ব্ল্যাকমুর জারি করেছেন বলে জানা গিয়েছে।

কিছুদিন আগেই ডোমিনিকান কর্তৃপক্ষের আদালতে জমা দেওয়া তথ্যের ভিত্তিত সরকারি উকিল হাইকোর্টকে মেহুল চোকসির আবেদন নাকচ করে তাকে ভারতের হাতে তুলে দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন।

ভারতে ১৩,৫০০ কোটির ব্যাংক জালিয়াতির মামলায় অভিযুক্ত মেহুল চোকসি৷ ২৩ শে মে অ্যান্টিগুয়া এবং বার্বুডা থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছিলেন তিনি৷ ২০১৮ সাল থেকে অ্যান্টিগুয়ার নাগরিক হিসাবে রয়েছেন চোকসি৷ এরপরই সম্প্রতি ডমিনিকার অবৈধ অনুপ্রবেশের জন্য তাকে আটক করা হয়েছে চোকসিকে।

English summary
Mehul Choksi declared prohibited immigrant in Dominica
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X