• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কীভাবে এত রোগা হলেন? তিনি সুস্থ না অসুস্থ! 'ফাঁস' হওয়া কিমের নয়া ছবি ঘিরে তৈরি হচ্ছে রহস্য

দীর্ঘদিন চুপচাপ। সম্প্রতি কিম জং উনের একটি ছবি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে হৈচৈ! ভাবছেন তো ছবি ঘিরে হৈচৈ কীসের? হ্যাঁ! হৈচৈ হওয়ার মতোই অবস্থা।

ফাঁস হওয়া কিমের নয়া ছবি ঘিরে তৈরি হচ্ছে রহস্য

যে ছবি সামনে এসেছে কিমের একবার দেখলে যেন চিনতেই পারবেন না। একেবারে স্লিম হয়ে গিয়েছেন তিনি।

গার্ডিয়ানের প্রকাশিত খবরে বলা হয়েছে, কিম জং উনের বাবা কিম জং ইল ২০১১ সালে হার্ট অ্যাটাকে মারা যান। এরপর উত্তর কোরিয়ার ক্ষমতায় বসেন কিম জং উন। সেই সময় যথেষ্ট মোটা ছিলেন তিনি। তাঁর স্থুলতা নিয়ে অনেক সময়েই আলোচনাও হয়েছে।

কিন্তু গত শনিবার উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যমে কিমের যে ছবি প্রকাশ করেছে, তাতে একেবারে অন্যরকম কিমকে দেখা গিয়েছে। প্রায় একমাস কিমের খবর সামনে আসেনি। কিন্তু গত সপ্তাহে কিম জং উনকে রুলিং পার্টির সঙ্গে এক ছবিতে দেখা গিয়েছে কিমকে।

এরপরে একাধিক ছবি সামনে এসেছে কিমের। সামনে আসা ছবিতে ৩৭ বছর বয়সী কিম জং উনকে বাম হাতের কবজিতে ১২ হাজার ডলার মূল্যের প্রিয় ঘড়ি পরা অবস্থায় দেখা গিয়েছে। কিন্তু ২০২০ নভেম্বর এবং চলতি বছরের মার্চ মাসে নেওয়া কিমের ছবির তুলনায় নতুন ছবিতে কিমকে অনেকটাই রোগা লাগছে। কীভাবে এত রোগা হলেন কিম? তা নিয়ে শুরু হয়েছে জোর তরজা। অনেকে বলছেন, কিমকে অসুস্থ? নাকি ব্যায়াম করে সচেতনভাবেই রোগা হয়েছেন কিম! তবে উত্তর কোরিয়া একটা সূত্র বলছে, বাড়িতে বসে ব্যায়াম করে রোগা হয়েছেন কিম। গত বছর দক্ষিণ কোরিয়ার জাতীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা জানিয়েছিলেন, কিম জং উনের ওজন ১৪০ কেজি। ২০১১ সালে উত্তর কোরিয়ার ক্ষমতা গ্রহণের পর তার ওজন প্রতি বছর গড়ে ৬-৭ পাউন্ড বেড়েছে। কিমের শরীর স্বাস্থ্য নিয়ে একাধিকবার জল্পনা হয়েছে। রহস্যজনকভাবে গত কয়েকবছর আগে উধাও হয়ে যান কিম! অনেকেই মনে করেছিলেন যে কিম বোধহয় মৃত...! কিন্তু এরপর তাকে লাঠি হাতে হাঁটতে দেখা যায়। এর কয়েকদিন পর দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থা দাবি করেন, পায়ের কিছু সমস্যা তৈরি হয়। সে কারণে দীর্ঘদিন তাঁকে দেখা যায়নি। অপারেশণ করার পর যে ছবি সামনে এসেছে সেটি লাঠি হাতে। গত বছরের মার্চে গুজব রটে যে, হার্ট সার্জারি করে কিম জং উন মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন। কিছু রিপোর্টে তার মৃত্যুরও খবর প্রকাশ করা হয়। তবে কিম ফের সামনে আসে। তবে রহস্যজনকভাবে উধাও হওয়ার পিছনে বারবার কোনও না কোনও কারণ সামনে এসেছে। মার্চ মাসে করোনা মহামারিতে কিম নিজেকে কিছুটা বিচ্ছিন্ন করে পরিবারকে সময় দিয়েছিলেন। সূত্র মাফিক জানতে পারেন গোয়েন্দারা। ফের একবার উধাও হলেন...ফিরলেন রোগা হয়ে। কিন্তু এখনও পর্যন্ত কারণটা অজানা।

English summary
Latest photos of Kim Jong Un trigger speculation over North Korean leader’s health
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X