• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জঙ্গি নেতা মাসুদকে গোপন ডেরায় লুকিয়ে ফেলছে পাকিস্তান! জইশ প্রধান এখন কোথায়

পাকিস্তানের মাটিতে বসে ক্রমাগত ভারতের বুকে একের পর এক নারকীয় হত্যালীলার ব্লুপ্রিন্ট তৈরি করে গিয়েছিল কুখ্যাত জঙ্গি নেতা মাসুদ আহজার। তার সংগঠন জইশ-এ-মহম্মদ ফেব্রুয়ারিতেই কাশ্মীরের পুলওয়ামায় নারকীয় হত্যাকাণ্ড চালিয়েছিল । যার জবাব শুধু পাকিস্তানের আকাশে ঢুকে এয়ারস্ট্রাইকেই দেয়নি ভারত, তার সঙ্গে রাষ্ট্রসংঘে কূটনৈতিক চাপ তৈরি করে মাসুদকে বিশ্ব সন্ত্রাসবাদীর তকমা দিয়ে ছেড়েছে! এবার পাকিস্তান জোরদার উদ্যোগ নিয়েছে তাদের ঘরে লালিত এই জঙ্গিকে নিরাপদ রাখার জন্য।

 কোথায় কোথায় সরানো হয়েছে ডেরা?

কোথায় কোথায় সরানো হয়েছে ডেরা?

পুলওয়ামা হত্যাকাণ্ডের পর মাসুদকে গৃহবন্দি করে পাকিস্তানের বাহাওয়ালপুরের মার্কাস সুবানআল্লাব এ রাখা হয়েছিল। এরপর বালাকোটে ভারতের জোরদার এয়ারস্ট্রাইকের পর মাসুদের ডেরা হয়েছে ইসলামাবাদ।

কোথায় লোকানোর প্রস্তুতি?

কোথায় লোকানোর প্রস্তুতি?

মাসুদকে আপাতত ইসলামাবাদের নিরাপদ ডেরায় রাখার কথা হচ্ছে পাকিস্তানের প্রশাসনের উচ্চ পর্যায়ে। সেখানের কোনও গোপনস্থানে তাকে রাতারাতি লুকিয়ে ফেলার চেষ্টায় পাকিস্তান।

 পাকিস্তানের এজেন্সি কোন চেষ্টা করছে?

পাকিস্তানের এজেন্সি কোন চেষ্টা করছে?

মাসুদকে বিশ্বসন্ত্রাসবাদী তকমা রাষ্ট্রসংঘ দেওয়ার পর এবার আফগানিস্তানে নিজেদের বিস্তার চাইছে জইশ-এ-মহম্মদ। সেখানে ইতিমধ্যেই পাকিস্তানি এজেন্সি আফগান তালিবানের সঙ্গে যোগাযোগ রাখছে। অন্যদিকে, কাশ্মীরেও অশান্তি টিকিয়ে রাখার প্রক্রিয়া আরও জোরদার করছে বলে সূত্রের খবর।

 কাশ্মীর নিয়ে মাসুদের ছক

কাশ্মীর নিয়ে মাসুদের ছক

সূত্রের দাবি, কাশ্মীরকে আরও অশান্ত করতে এবার নিজের পরিবার থেকে জঙ্গি তৈরি করে তাদের ভূস্বর্গে পাঠানোর ব্যবস্থা করছে জইশ। এবারেও নিশানায় ভারতীয় সেনা রয়েছে বলে খবর এক সংবাদসংস্থার।

[আরও পড়ুন:২৪ ঘণ্টার মধ্যে ফের মাওবাদী হামলা! গড়চিরৌলি, গয়ার পর সুকমায় মৃত ২]

English summary
JeM chief Masood Azhar hiding in Islamabad safe house, reveals dossier.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X