• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্কিন যুক্তরাষ্ট্রকে কড়া ভাষায় হুঁশিয়ারি ইরানের, আশঙ্কা তৃতীয় বিশ্বযুদ্ধের

  • |

আমেরিকার সাথে ইরানের সম্পর্কের টানাপোড়েনের জের জন্য ফল ভুগতে হতে পারে গোটা বিশ্বকে। যার কারণে হতে পারে তৃতীয় বিশ্বযুদ্ধ! শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ইরাকের বাগদাদ বিমানবন্দরে রকেট হামলা চালিয়ে হত্যা করা হয় ইরানের প্রভাবশালী সামরিক কমান্ডার কাসেম সোলেমানিকে। এরপরেই ইরানের প্রেসিডেন্ট হাসান রৌহানির হুমকি, "এর ফল ভুগতে হবে আমেরিকাকে।" ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই তৃতীয় বিশ্বযুদ্ধ হ্যাশ ট্যাগ দিয়ে দুই লাখেরও বেশি পোস্ট টুইটারে। গুগলের সার্চ রেকর্ডেও এখন শীর্ষে 'তৃতীয় বিশ্বযুদ্ধ'।

ইরানের বদলার হুমকি মার্কিন যুক্তরাষ্ট্রকে, হতে পারে তৃতীয় বিশ্বযুদ্ধ

ইরানের রেভোলিউশনারি গার্ড বা আইআরজিসির প্রধানের দায়িত্বে ছিলেন বছর তেষট্টির কমান্ডার সোলেমানি। লেবানন, সিরিয়া, ইরাকের মতো দেশেও প্রবল প্রভাব বিস্তার করতে পেরেছিল সোলাইমানি। শুক্রবার কাকভোরে বাগদাদ বিমানবন্দরে এয়ারস্ট্রাইক চালায় আমেরিকা। আর সেখানেই মৃত্যু হয় তার। ঘটনার দায় স্বীকারও করে পেন্টাগন। এই ঘটনার পরে ইরানে তিনদিনের রাষ্ট্রীয় শোকের ঘোষণা করা হয়েছে।

ইরানের প্রভাবশালী কমান্ডার কাশেম সোলেমানির মৃত্যুর পর তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ইরান। মার্কিন যুক্তরাষ্ট্রকে কড়া ভাষায় হুঁশিয়ারি দিয়েছে রেভেলিউশনারি গার্ডস-এর প্রাক্তন কমান্ডার মহসিন রেজেই। ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন এই হামলার প্রতিশোধ নেওয়ার জন্য। ইরানি সর্বোচ্চ নেতার এই হুমকি বিশ্ববাসীর মনে ভয় ঢুকিয়েছে তৃতীয় বিশ্বযুদ্ধের।

English summary
Iran threatens Us 'revenge', may cause World War III
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X