মলদ্বীপে চূড়ান্ত অচলাবস্থা, এক ভারতীয় সাংবাদিককে গ্রেফতার

  • Written By:
Subscribe to Oneindia News

মলদ্বীপে জরুর অবস্থার মধ্যে চলছে চূড়ান্ত অচলাবস্থা। তার মধ্যেই দুই সাংবাদিককে গ্রেফতারে অবস্থার আরও অবনতি হয়েছে। এদের মধ্যে একজন ভারতীয় যিনি সংবাদসংস্থা এএফপি-র হয়ে মলদ্বীপে কাজ করছিলেন। আর একজন ব্রিটিশ বলে জানা গিয়েছে।

মলদ্বীপে চূড়ান্ত অচলাবস্থা, এক ভারতীয় সাংবাদিককে গ্রেফতার

দুই সাংবাদিকের বিরুদ্ধে মলদ্বীপের অভিবাসন আইন ভেঙে কাজ করার অভিযোগে গ্রেফতার করে অভিবাসন কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়েছে। প্রশাসন জানিয়েছে, দুই সাংবাদিক সেদেশে পর্যটকের ভিসায় এসেছিলেন। তা সত্ত্বেও কাজ করছিলেন। যা আইনবিরুদ্ধ।

ভারতের বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, মনি শর্মা নামে এক ভারতীয় সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে বলে খবর এসেছে। দূতাবাসকে এই বিষয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। আর একজন সাংবাদিক যাকে গ্রেফতার করা হয়েছে তিনি ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ। নাম অতীশ রাভজী। তিনি লন্ডনের বাসিন্দা।

কয়েকদিন আগেই সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্য করে সারা দেশে জরুরি অবস্থা জারি করে সেনা নামিয়েছে আবদুল্লা ইয়ামিনের সরকার। পাশাপাশি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে গ্রেফতারও করিয়েছেন। বিরোধী তথা প্রাক্তন রাষ্ট্রপতি মহম্মদ নাশিদকে মুক্ত করার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। সেটা না মেনে উল্টে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

English summary
Indian Journalist among 2 arrested in Maldives, controversy continues

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.