• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের মিথ্যাচার পাকিস্তানের! ISI-এর হাতে আটক ভারতীয় কর্মীদের ঘটনায় কুলভূষণ কাণ্ডের ছায়া

Google Oneindia Bengali News

গাড়ি দুর্ঘটনায় যুক্ত থাকার অভিযোগে দুই ভারতীয় দূতাবাস কর্মীকে আটক করা হয়। এমনই দাবি জানাচ্ছে পাকিস্তানের সংবাদমাধ্যম। তবে প্রশ্ন উঠেছে, তাই যদি হয়, তবে পুলিশ নয় কেন? আইএসআই কী কবে আজকাল সড়ক দুর্ঘটনার তদন্তও করছে?

প্রতিহিংসা পরায়ণ পাকিস্তান

প্রতিহিংসা পরায়ণ পাকিস্তান

আসলে আন্তর্জাতিক বিশেষজ্ঞরা মনে করছে পাকিস্তানে ভারতীয় দূতাবাস কর্মীদের আচক করা পিছনে রয়েছে পাকিস্তানের প্রতিহিংসা পরায়ণ মনোভাব। প্রসঙ্গত, কয়েকদিন আগেই ভারতে গুপ্তচরবৃত্তির দায়ে গ্রেফতার হয় দুই পাকিস্তানি দূতাবাস কর্মী। তারপর থেকেই পাকিস্তান চাপ তৈরির কৌশল নিয়েছে।

পাক রাষ্ট্রদূতকে তলব করে কেন্দ্র

পাক রাষ্ট্রদূতকে তলব করে কেন্দ্র

পাকিস্তানে অবস্থিত ভারতের হাইকমিশনের দুই জন কর্মী নিখোঁজ বলে জানা যায় এদিন সকালে। এবিষয়ে নয়া দিল্লির তরফ থেকে পাকিস্তান সরকারের কাছে অভিযোগ করা হয়েছে। এরপরই পাকিস্তানের হাইকমিশনারকে তলব করে ভারত। এই মর্মে ভারতে নিযুক্ত পাকিস্তানের উপরাষ্ট্রদূত বিদেশমন্ত্রকে যান বলেও জানা গিয়েছে।

পাকিস্তানকে কড়া ভাষায় ধমক

পাকিস্তানকে কড়া ভাষায় ধমক

বিদেশমন্ত্রকের তরফে পাক উপ-রাষ্ট্রদূতকে কড়া ভাষায় পরিস্থিতি স্বাভাবিক করতে বলা হয় বলে জানা যায়। এরপরই ভারতের তরফে জানানো হয় যে দুই দূতাবাস কর্মী আইএসআই হেফাজতে আছেন। তাঁদেরকে শীঘ্রই মুক্তি দেবে পাকিস্তান। তবে এর মধ্যেই পাকিস্তানের পক্ষ থেকে মিথ্যাচারের অন্ত নেই।

ভারতীয় কূটনীতিককে চাপে রাখার চেষ্টা

ভারতীয় কূটনীতিককে চাপে রাখার চেষ্টা

অভিযোগ উঠেছে যে, গত কয়েকদিন ধরেই পাকিস্তানে থাকা বেশ কয়েকজন শীর্ষ ভারতীয় কূটনীতিককে চাপে রাখার চেষ্টা করা হচ্ছিল। তাঁদের উপর অতিরিক্ত নজরদারি করা হচ্ছে এই অভিযোগ পেয়ে ভারতের তরফ থেকে ইসলামাবাদকে ঘটনাটি জানিয়ে তার প্রতিবাদও করা হয়।

ভারতীয় দূতাবাসের আধিকারিককে ধাওয়া করে ISI

ভারতীয় দূতাবাসের আধিকারিককে ধাওয়া করে ISI

কিছুদিন আগেই পাকিস্তানে কর্মরত ভারতীয় দূতাবাসের শীর্ষ আধিকারিক গৌরব আলুওয়ালিয়ার গাড়িটিকে আইএসআইয়ের তরফ থেকে ধাওয়া করা হয়েছিল বলেও অভিযোগ ওঠে। এক আইএসআই সদস্য নাকি বাইকে করে ওই আধিকারিকের গাড়িটি অনুসরণ করছিলেন।

ঘটনার সূত্রপাত দিল্লিতে

ঘটনার সূত্রপাত দিল্লিতে

প্রসঙ্গত, চলতি মাসের প্রথমেই গুপ্তচরবৃত্তির অভিযোগে দিল্লির পাকিস্তান দূতাবাসের দুই ভিসা অফিসারকে আটক করে দিল্লি পুলিশ। আবিদ হুসেন ও তাহির খান নামের সেই দুই ব্যক্তি পাকিস্তানের আইএসআই-এর হয়ে কাজ করেন বলে জানা যায়। এদেপ পাশাপাশি জাভেদ বলে আরও এখজনকে গ্রেফতার করা হয়েছিল।

মুকুলেই আটকে জল্পনার মেঘ !

বিজেপিকে আর কী করে রুখবে তৃণমূল! একুশের যুদ্ধের আগে নয়া কৌশল মুঠোবন্দিবিজেপিকে আর কী করে রুখবে তৃণমূল! একুশের যুদ্ধের আগে নয়া কৌশল মুঠোবন্দি

English summary
Indian high commission staff arrested in Islamabad over hit and run claims Pakistan,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X