• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মার্কিন মুলুকে মিডটার্ম ইলেকশনে রিপাবলিকানদের জয়, মেরিল্যান্ডের লেফটেন্যান্ট গভর্নর হলেন অরুণা মিলার

Google Oneindia Bengali News

মার্কিন মুলুকে ফের ভারতীয় বংশোদ্ভুতের জয়। মেরিল্যান্ডের লেফটেন্যান্ড গভর্নর নির্বাচিত হলেন ভারতীয় বংশোদ্ভুত অরুণা মিলার। আমেরিকায় চলছে সেনেটের নির্বাচন। একাধিক স্টেটে লেফটেন্যান্ট গভর্নর পদে ভোটাভুটি চলছে। ইতিমধ্যেই বেশ কয়েকটি কেন্দ্রের ভোটের ফলাফল প্রকাশিত হয়েছে। তাতে রিপাবলিকানদের পাল্লা ভারী। একাধিক জায়গায় রিপাবলিকান প্রার্থীরা জয় লাভ করেছেন।

মার্কিন মুলুকে মিডটার্ম ইলেকশনে রিপাবলিকানদের জয়, মেরিল্যান্ডের লেফটেন্যান্ট গভর্নর হলেন অরুনা মিলার

টেক্সাস, মেরিল্যান্ড, লুসিয়ানা, দক্ষিণ ডাকোটায় রিপাবলিকানরাই গভর্নর পদে নির্বাচিত হয়েছেন। ৩৫টি সেনেটের আসনে নির্বাচন হচ্ছে। অস্বাভাবিক ভাবেই ডেমোক্র্যাটদের প্রার্থীরা চাপে রয়েছেন। উল্টে রিপাবলিকানরাই জয়ের মুখ দেখতে শুরু করেছে এই সেনেট নির্বাচনে। দক্ষিণ ডাকোটায় রিপাবলিকান প্রার্থী ক্রিস্টি নোয়েম গভর্নর পদে নির্বাচিত হয়েছেন। লুসিয়ানিয়ায় সেনেট আসনে জয়ী হয়েছেন রিপাবলিকান প্রার্থী জন কেনেডি। টেক্সাসে গভর্নর পদে নির্বাচিত হয়েছেন রিপাবলিকান প্রার্থী গ্রেগ অ্যাবট। ফ্লোরিডাতেও গভর্নর পদে নির্বাচিত হয়েছেন রিপাবলিকান প্রার্থী রন ডিস্যান্টিস। এই নিয়ে দ্বিতীয়বার তিনি গভর্নর পদে নির্বাচিত হলেন।

ফ্লোরিডায় আবার সেনেট পদে দ্বিতীয়বারের জন্য নির্বািচত হয়েছেন রিপাবলিকান প্রার্থী মার্কো রুবিও। একের পর এক জায়গায় রিপাবলিকান প্রার্থীদের জয় হতে শুরু করেছে। তার মধ্যে ভারতীয় বংশোদ্ভুত অরুণা মিলারও রয়েছেন। তিনি মেরিল্যান্ডের লেফটেন্যান্ট গভর্নর পদে নির্বাচিত হয়েছেন। ডেমোক্র্যাট প্রেসিডেন্ট থাকার পরেই মার্কিন মুলুকে মিডটার্ম নির্বাচনে রিপাবলিকানদের জয়জয়কার। তবে তাতে তেমন প্রভাব পড়বে না বলেই মনে করছেন মার্কিন প্রেসি়ডেন্ট জো বাইডেন।

ডেমোক্র্যাট প্রেসিডেন্ট জো বাইডেনের শাসনকালে মিড টার্মে রিপাবলিকানদের এই জয় নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। হঠাৎ করে কি এমন ঘটল মার্কিন মুলুকে যে ডেমোক্র্যাটদের জনপ্রিয়তায় ভাঁটা পড়ল। কয়েক মাসে আগে এই রিপাবলিকানদের বিরুদ্ধে গর্জে উঠেছিল মার্কিন মুলুকে। হঠাৎ করে ট্রাম্পের সক্রিয়তা কীভাবে বাড়ল তা নিয়ে তৎপর হয়েছে। তা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। যদিও রিপাবলিকানদের এই জয়কে খুব একটা গুরুত্ব দিতে নারাজ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

Weather update: মেঘলা আকাশ, উধাও শীতের আমেজ, কেমন থাকবে আজকের আবহাওয়া জেনে নিনWeather update: মেঘলা আকাশ, উধাও শীতের আমেজ, কেমন থাকবে আজকের আবহাওয়া জেনে নিন

English summary
Indian Americal Aruna Miller elected as a Maryland Lieutenant Governor.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X