• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উত্তর কোরিয়ায় করোনা সংক্রমিত ৮ লক্ষ ২০ হাজার, ২৪ ঘন্টায় মৃত্যু ১৫ জনের

  • |
Google Oneindia Bengali News

বিশ্বের বেশ কিছু দেশে করোনার ওমিক্রন স্ট্রেন ও সাব ভ্যারিয়্যান্টগুলি নতুন করে করোনা কোভিড ওয়েভ তৈরি করছে। এবার সেই ধাক্কা সমালাতে হচ্ছে উত্তর কোরিয়াকে৷ সারা বিশ্ব যখন করোনার প্রথম ও দ্বিতীয় ওয়েভের সঙ্গে লড়াই করছিল ঠিক তখনই নিজের দেশ করোনা শূন্য বলে দাবি করে গিয়েছেন উত্তর কোরিয়ার একনায়কতন্ত্রী শাসক কিম জন উন৷ কিন্তু এবার উত্তর গল্পটা সম্পূর্ন অন্য৷ গত সপ্তাহেই প্রথম করোনা সংক্রমিতের কথা স্বীকার করেছিল উত্তর কোরিয়া। কয়েকদিনেই করোনা সংক্রমিতের সংখ্যা ৮ লক্ষ পার করেছে কিম জন উন -এর দেশ। বাড়ছে দৈনিক করোনা মৃত্যুও।

মাত্রাছাড়া সংক্রমণ উত্তর কোরিয়াতে!

মাত্রাছাড়া সংক্রমণ উত্তর কোরিয়াতে!

সংবাদমাধ্যমের খবর উত্তর কোরিয়া গত ২৪ ঘন্টায় জ্বরে সংক্রমিত হয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে৷ মাত্র তিন দিনে দেশে মোট মৃত্যুর সংখ্যা ৪২ এ পৌঁছেছে৷ সংবাদমাধ্যমের খবর শুধু রবিবার দেশটিতে ২৯৬০০০ টিরও বেশি নতুন রোগী করোনায় সংক্রমিত হয়েছে৷ মোট ৮ লষ ২০ হাজারের বেশি লোক জ্বর ও করোনার অন্যান্য উপসর্গ নিয়ে অসুস্থ। গত বৃহস্পতিবার, উত্তর কোরিয়া দেশে প্রথম করোনা সংক্রমণের ঘোষণা করেছে। কারণ বেশ কয়েকজন নাগরিকের ওমিক্রন টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে৷

কী বলছে উত্তর কোরিয়ার সংবাদমাধ্যম!

কী বলছে উত্তর কোরিয়ার সংবাদমাধ্যম!

যদিও উত্তর কোরিয়ার সংবাদমাধ্যম জানিয়েছে,
'এপ্রিলের শেষ থেকে দেশে একটি 'অপরিচিত জ্বর' ছড়িয়ে পড়েছে। শুক্রবার, উত্তর কোরিয়া প্রথম করোনভাইরাস মৃত্যুর খবর দিয়েছে। শনিবার দেশটিতে অন্তত ছ'জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) অনুসারে, দেশের নেতা কিম জং উন সহ শীর্ষ কর্মকর্তারা এই নতুন জ্বরের প্রাদুর্ভাবের বিষয়ে আলোচনা করার জন্য একটি সঙ্কট পলিটব্যুরো বৈঠক করেছেন। তারা একটি 'সর্বোচ্চ জরুরি' ভাইরাস নিয়ন্ত্রণ ব্যবস্থা বাস্তবায়ন করতে চলেছেন বলেও জানিয়েছে সংবাদসংস্থাটি৷ উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে উদ্ধৃত করে, দেশটির সংবাদ সংস্থা কেসিএনএ বলেছে যে কোভিড-১৯ এর বেড়ে চলা সংক্রমণ নিয়ে প্রজাতন্ত্র প্রতিষ্ঠার পর থেকে দেশটি সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে।

কী নির্দেশ দিলেন কিম?

কী নির্দেশ দিলেন কিম?

উত্তর কোরিয়ার সংবাদসংস্থা জানিয়েছে, কিম বলেছেন যে দেশটিকে অবশ্যই অ্যান্টি-করোনাভাইরাস ব্যবস্থা বাস্তবায়নের দিকে মনোনিবেশ করতে হবে এবং রোগের বিস্তার রোধ করতে সবাইকে উৎসাহিত করতে হবে। উত্তর কোরিয়ার 'সবচেয়ে গুরুত্বপূর্ণ জরুরী' অ্যান্টিভাইরাস ব্যবস্থা নিয়ে আলোচনা করার জন্য একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে৷ এর আগে উত্তর কোরিয়ায় সংক্রমণ ঠেকাতে দু'বছরেরও বেশি সময় ধরে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছিল৷ যদিও কিম প্রতিশ্রুতি দিয়েছেন যে এই অপ্রত্যাশিত সংকট কাটিয়ে উঠবে দেশ। তিনি আরও সমস্ত কর্মকর্তাদের ভাইরাসের বিস্তারে সাহায্য করবে এরকম সমস্ত সম্ভাবনাকে বন্ধ করার নির্দেশ দিয়েছেন।

আতঙ্ক বাড়াচ্ছে করোনার চোখ রাঙানি, নতুন করে আক্রান্ত ২৪৮৭ জন, উদ্বিগ্ন কেন্দ্রআতঙ্ক বাড়াচ্ছে করোনার চোখ রাঙানি, নতুন করে আক্রান্ত ২৪৮৭ জন, উদ্বিগ্ন কেন্দ্র

English summary
In North Korea, 8 million 20 thousand corona infections, 15 deaths in 24 hours
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X