• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ট্রাম্পের বাড়িতে তল্লাশি চালাল এফবিআই! 'ষড়যন্ত্র' বলছেন প্রাক্তন প্রেসিডেন্ট

  • |
Google Oneindia Bengali News

প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের বাড়িতে তল্লাশি চালাল এফবিআই। প্রাক্তন প্রেসিডেন্টের ফ্লোরিডার বাড়িতে এফবিআই আধিকারিকরা হানা দেন বলে খবর। অভিযানের সময় তাকে নিউইয়র্কের ট্রাম্প টাওয়ার থেকে বের হতে দেখা যায়। ডোনাল্ড ট্রাম্পকে। এমনকি বের হওয়ার সময়ে সাংবাদিকদের উদ্দেশ্যে হাতও দেখান প্রাক্তন প্রেসিডেন্ট।

ট্রাম্পের বাড়িতে তল্লাশি চালাল এফবিআই!

কিন্তু এই বিষয়ে কোনও মন্তব্য করেননি তিনি। তবে এফবিআই যে তল্লাশি চালিয়েছে তা জানিয়েছেন ট্রাম্প। তবে কীসের খোঁজে এই তল্লাশি সে বিষয়ে স্পষ্ট ভাবে কিছু জানানো হয়নি। তবে বেশ কিছু সংবাদমাধ্যমের দাবি, হোয়াইট হাউস ছাড়ার সময়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি নাকি নিয়ে যান ট্রাম্প। আর সেটারই খোঁজ চালানো হচ্ছে বলে খবর।

২০২১ সালের জানুয়ারিতে ট্রাম্প যখন নির্বাচনে হেরে যান, তখন হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার সময় ছাড়তে হয় ট্রাম্পকে। আর সেই সময় অন্তত ১৫টি বাক্স নথি নিয়ে ট্রাম্প যান বলে অভিযোগ। যদিও এক বছর পরে নথিগুলি জাতীয় আর্কাইভে ফেরত দেওয়া হয় বলে দাবি। আদৌও কি তা সত্যি?

আর তা নিশ্চিত করতেই এফবিআই ট্রাম্পের বাড়িতে তল্লাশি চালায় বলে দাবি সংবাদমাধ্যমের। যদিও প্রাক্তন প্রেসিডেন্টের অভিযোগ, এফবিআই তাঁর নিরাপত্তাকে গুরুত্ব দেয়নি। যেখানে ট্রাম্পের অফিস এবং ব্যক্তিগত কোয়ার্টার রয়েছে সেখানে এই তল্লাশি হয়। আর সেই সময়ে ট্রাম্পের আইনজীবী উপস্থিত ছিল বলে অভিযোগ।

তবে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে আমেরিকার বুকে। এমনকি ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক ক্ষোভও তৈরি হয়েছে। এই ঘটনার পরেই বিক্ষোভ দেখান ট্রাম্পের অনুগামীরা। বাইডেনের বিরুদ্ধে আওয়াজ তুলতে দেখা যায়। যদিও পরে কড়া ভাষায় এই ঘটনার বিবৃতিও দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

তাঁর দেওয়া বিবৃতিতে জানিয়েছেন, আমেরিকার কোন ও প্রেসিডেন্টের সঙ্গে আগে কখনও এমন হয়নি। তদন্তকারী সংস্থাকে সাহায্য করার পরেই এভাবে বাড়িতে তল্লাশি চালানো ঠিক নয় বলেও প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের। তাঁর দাবি, এটা হল সেই ডেমোক্রেটদের কাজ। যারা চায় না আমি আগামী ২০২৪-এ প্রেসিডেন্ট পদের জন্যে লড়াই করি। কার্যত ষড়যন্ত্রের তত্ত্ব সামনে এনেছেন তিনি।

ট্রাম্প বলেন, আমেরিকাকে দুনিতি যে পর্যায়ে পৌঁছেছে তা আগে কখনও দেখা যায়নি। তবে এই এই ঘটনায় রাজনীতির রঙ দেখছেন ট্রাম্প। তাঁর দাবি, এমন রাজনীতি বহু বছর ধরে চলছে। রাজনৈতিক নিশানা করার চূড়ান্ত উদাহারণ এই ঘটনা বলেও তোপ মার্কিন প্রেসিডেন্টের।

English summary
fbi raids ex president donald trump house controversy in america
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X