Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ইউজারদের নগ্ন ছবি আপলোড করতে আবেদন ফেসবুকের, ঘটনায় হইচই

  • Posted By:
Subscribe to Oneindia News

ফেসবুক চায় আপনি আপনার নগ্ন ছবি ফেসবুকে আপলোড করুন। কোম্পানি মনে করছে, স্যোশাল মিডিয়ায় রিভেঞ্জ পর্ন বা প্রতিহিংসামূলক পর্ন বন্ধ করার এটাই একমাত্র উপায়। অন্য কেউ তা আপলোড করার আগে আপনিই তা করে দিন গোপনে। যাতে পরে কেউ চাইলেও তা না করতে পারে।

ইউজারদের নগ্ন ছবি আপলোড করতে আবেদন ফেসবুকের, ঘটনায় হইচই

এমন দাবি ওঠায় সারা বিশ্বে হইচই পড়ে গিয়েছে। জানা গিয়েছে, স্যোশাল নেটওয়ার্কিং সাইট কৃত্রিম বুদ্ধিমত্তাকে কাজে লাগাতে চাইছে। এজন্য অ্যান্টি-রিভেঞ্জ পর্ন সিস্টেম চৈরি করেছে। যা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সকে কাজে লাগিয়ে ছবি, ভিডিও ব্লক করতে পারবে।

এই ধরনের প্রযুক্তি মার্কিন যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, কানাডা, অস্ট্রেলিয়ায় ইতিমধ্যে পরীক্ষামূলকভাবে ব্যবহার করা শুরু হয়েছে। ফেসবুক ব্যবহারকারীদের সুরক্ষাকে আরও জোরদার করতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে।

ইমেজ ম্যাচিং প্রযুক্তিকে ব্যবহার করে ফেসবুক, ইনস্টাগ্রাম, ফেসবুক গ্রুপ ও মেসেঞ্জারে অবাঞ্ছিত ছবি আপলোড আটকাতে চাইছে ফেসবুক। ইউজারদের সুরক্ষাকে মাথায় রেখেই এই পদক্ষেপ বলে আশ্বস্ত করা হয়েছে।

নগ্ন ছবি আপলোড করার সময়ে আপনার ডিজিটাল ফিঙ্গারপ্রিন্ট দিতে হবে। তাহলে ভবিষ্যতে আর কেউ আপনার এমন ছবি আপলোড করতে পারবে না। ফেসবুক তা কৃত্রিম বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে আগে থেকে চিনে বাতিলের খাতায় ফেলে দেবে।

English summary
Facebook wants you to upload nude pictures of users for artificial intelligence
Please Wait while comments are loading...