• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রতিশ্রুতি মতোই টুইটারের জন্য বড় বিনিয়োগ আনছেন ইলন মাস্ক

Google Oneindia Bengali News

৪৪ বিলিয়নে টুইটারের মালিকানা কিনে নিয়েছেন ইলন মাস্ক৷ এবার জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইটটির জন্য বিনিয়োগ আনতে উঠে পড়ে লেগেছেন মাস্ক৷ সংবাদমাধ্যম সূত্রের খবর টুইটারের জন্য প্রায় ৭বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ আনতে উদ্যোগী হয়েছেন ইলন মাস্ক। এর জন্য সিলিকন ভ্যালির বড় মাথাদের সঙ্গে যোগাযোগ করছেন তিনি৷ সিলিকন ভ্যালির অন্যতম পরিচিত মুখ ওরাকলের কো ফাউন্ডার ল্যারি এলিশন এবং টুইটারের প্রাক্তন সিইও এবং দ্বিতীয় সবচেয়ে বেশি শেয়ারহোল্ডার জ্যাক ডোরসের সঙ্গেও বিনিয়োগের বিষয়ে কথা বলেছেন মাস্ক৷

কারা বিনিয়োগ করতে পারেন টুইটারে?

কারা বিনিয়োগ করতে পারেন টুইটারে?

বৈদ্যুতিন স্বয়ংক্রিয় গাড়ি তৈরির কোম্পানি টেসলাতেও বিনিয়োগ করেছেন ল্যারি এলিশন। সূত্রের খবর মাস্কের পরামর্শে টুইটারে ১ বিলিয়ন ডলার বিনিয়োগ করতে পারেন এলিশন। এছাড়াও সেকুয়া ক্যাপিটাল ফান্ড (৮০০ মিনিয়ন ডলার), ভিওয়াইক্যাপিটাল ৭০০ মিলিয়ন মার্কিন ডলার, ক্রিপ্টো ট্রেডিং কোম্পানি বিনাসেল প্রায় ৫০০ মিলিয়ন মার্কিন ডলার টুইটারে বিনিয়োগ করতে পারে বলে জানা গিয়েছে! এছাড়াও টেকনোলজি ভেঞ্চারের বেন হরোউইজ ৪০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করতে পারেন৷ সৌদি আরবের প্রিন্সও নতুন করে ৩৫ মিলিয়ন মার্কিন ডলার ইনভেস্ট করার কথা বলেছেন!

টুইটারে বিনিয়োগের আগেই মাস্কের পে-পল এ বিনিয়োগ করেছিল সেকুয়া!

টুইটারে বিনিয়োগের আগেই মাস্কের পে-পল এ বিনিয়োগ করেছিল সেকুয়া!

সেকুয়া ক্যাপিটাল ফান্ড এর আগে, জুম, নেটফ্লিক্স, অ্যাপেল-এ বিনিয়োগ করেছে৷ এমনকি মাস্কের পে-পল অ্যাপের প্রথম দিকের বিনিয়োগকারীদের একজন হল সেকুয়া। এই সংস্থার ওয়েবসাইটে লেখা রয়েছে, 'আমরা সাহসীদের লিজেন্ডারি কোম্পানি বানাতে সাহায্য করি।' সেকুয়া টুইটারে আগ্রহ দেখানোই আরও অন্য অনেক সংস্থায় যে টুইটারে বিনিয়োগ করতে চলেছে তা ক্রমশ স্পষ্ট হচ্ছে।

টুইটারে আগ্রহ দেখাচ্ছে ওয়াল স্ট্রিট ও সিলিকন ভ্যালি!

টুইটারে আগ্রহ দেখাচ্ছে ওয়াল স্ট্রিট ও সিলিকন ভ্যালি!

প্রসঙ্গত, মাস্ক টুইটার কেনার জন্য যে ৪৪ বিলিয়ন ডলার দাম দিয়েছেন তার ১২ বিলিয়নের কিছু বেশি অর্থ টেসলার স্টক থেকে এবং ১৩ বিলিয়ন ব্যাঙ্ক থেকে লোন নেবেন বলে জানা গিয়েছে (টেসলার ২১ বিলিয়ন ইকুইটির বদলে)৷ মাস্ক টুইটারে আগ্রহ দেখানোর পর থেকেই ওয়ালস্ট্রিট ও সিলিকন ভ্যালির বড় মাথারা টুইটারে বিনিয়োগ করায় আগ্রহ দেখাচ্ছে৷ এবং এতে মাস্কের টুইটার কিনে নেওয়ার ডিলকে আরও শক্তি যোগাবে।

টুইটার কেনায় ১২৬ বিলিয়ন ডলারের ধাক্কা টেসলায়!

টুইটার কেনায় ১২৬ বিলিয়ন ডলারের ধাক্কা টেসলায়!

গতবমাসেই টুইটার কিনে নিয়েছেন এলন মাস্ক৷ টুইটার কতৃপক্ষ ঘোষণা করে দিয়েছে যে তারা মাস্ককে টুইটার বিক্রি করছে৷ ৪৪ বিলিয়ন ডলারে টুইটারের মালিকানার অংশীদারত্ব কিনেছেন মাস্ক৷ কিন্তু তার জন্য বড় মূল্য দিতে হচ্ছে টেসলাকে! মাস্কের টুইটার কেনার খবরে প্রায় ১২৬ বিলিয়ন ডলার হারিয়েছে বৈদ্যুতিন স্বয়ংক্রিয় গাড়ি তৈরির কোম্পানিটি! এর পেছনে জল্পনা রয়েছে যে টেসলা প্রধান ইলন মাস্ককে টুইটার কেনার ৪৪ বিলিয়ন অর্থের জোগাড় করতে টেসলার ২১ বিলিয়ন অর্থমূল্যের ইকুইটি ছাড়তে হতে পারে!

English summary
Elon Musk is bringing big investment for Twitter as promised
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X