Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নির্মলার সীমান্ত কূটনীতিকে কুর্নিশ, প্রশংসার বন্যা চিনা স্যোশাল মিডিয়ায়

  • Posted By:
Subscribe to Oneindia News

দিন দুয়েক আগে সিকিম সীমান্তে নাথু লা পাসে গিয়ে চিনা সেনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে করমর্দন করে সীমান্তে কূটনৈতিক স্থিরতার বার্তা দিয়েছিলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন। চিনা সেনার সঙ্গে সেই সৌজন্য কূটনীতি নিয়ে চিনা স্যোশাল মিডিয়ায় ঝড় বয়ে গিয়েছে।

নির্মলার সীমান্ত কূটনীতিকে কুর্নিশ, প্রশংসার বন্যা চিনে

এশিয়ার দুই বৃহত্তম শক্তিধর চিন ও ভারতের মৈত্রী দেখে সেদেশের সাধারণ মানুষ চিনা স্যোশাল মিডিয়ায় সন্তোষ প্রকাশ করেছে। এই চিত্রই দুই দেশের মধ্যে দেখতে চান বলে অনেকে আশাপ্রকাশ করেছেন।

চিনা স্যোশাল মিডিয়া সিনা ওয়েইবোয় হুই হুই নামে একজন বলেছেন, এমন শান্তির দৃশ্য দেখে আমি খুব খুশি হয়েছি। তু উয়েই নামে আর এক চিনা নাগরিক বলেছেন, একজন মহিলা প্রতিরক্ষামন্ত্রী হয়ে সরাসরি সীমান্তে এসে সমস্যাকে মোকাবিলা করেছেন তিনি। নির্মলা সীতারমন অত্যন্ত সাহসী মহিলা।

যদিও চিনা সরকার এই ঘটনাকে বিশেষ গুরুত্ব দিতে রাজি নয়। সীতারমন সীমান্তে গিয়ে চিনা সেনার সঙ্গে কথা বলে করমর্দন করেছেন, বন্ধুত্বপূর্ণ আচরণ করেছেন, এই ঘটনা নিয়ে বিশেষ ভাবিত নয় চিন সরকার। তাঁরা বলেছে, দুই দেশের মধ্যে হওয়া চুক্তি ও ঐতিহাসিক সমঝোতা মেনে ভারত কাজ করবে যাতে সীমান্ত শান্ত থাকে, এটাই চিন সরকার চায়।

তবে চিনা সরকারি সংবাদমাধ্যমও নির্মলার সৌজন্যকে কুর্নিশ জানিয়েছে। কিয়াং ফেং নামে চাইনিজ অ্যাসোসিয়েশন ফর সাউথ এশিয়ান স্টাডিজের এক বিশেষজ্ঞকে উদ্ধৃত করে গ্লোবাল টাইমস লিখেছে, নির্মলার সৌজন্যে এক নতুন নজির তৈরি হল। এর ফলে দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে সারা বিশ্বের কাছে ইতিবাচক বার্তা যাবে।

English summary
Defence minister Nirmala Sitharaman's interaction with Chinese soldiers at Nathu La pass border goes viral in Chinese media
Please Wait while comments are loading...