• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে সংক্রমণ, আমেরিকায় আতঙ্ক বাড়ছে শিশুদের নিয়েই

  • |
Google Oneindia Bengali News

দ্বিতীয় ঢেউযের নাগপাশ থেকে মুক্তি মেলার আগেই এবার গোটা বিশ্বজুড়ে চোখ রাঙাতে শুরু করেছে করোনা ভাইরাসের তৃতীয় ঢেউ। ক্রমেই উদ্বেগ বাড়ছে আমেরিকায়। বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা দুই। এমতাবস্থায় আগামী ৬ থেকে ৮ মাসে মার্কিন মুলুকে মহামারি পরিস্থিতি আরও ভয়ঙ্কর হয়ে উঠতে পারে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই সেই আশঙ্কা প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পরামর্শদাতা তথা সেন্টার ফর ইনফেকশাস ডিজিজ রিসার্চ অ্যান্ড পলিসির ডিরেক্টর মাইকেল অস্টারহোম।

ওঠা নামা করছে করোনা সংক্রমণের গ্রাফ
আতঙ্ক শিশুদের নিয়েই

আতঙ্ক শিশুদের নিয়েই

এদিকে শেষ পাওয়া খবর অনুযায়ী সেদেশে নতুন করে মাথাচাড়া দিতে শুরু করেছে ডেল্টা সংক্রমণ। আমেরিকার অর্ধেকেরও বেশি নাগরিকের সম্পূর্ণ টিকাকরণ হয়ে গেছে। স্কুল-কলেজ, অফিস-কাছারিও মোটামুটি খোলা। কিন্তু যেভাবে সংক্রমণের বাড়বাড়ন্ত দেখা যাচ্ছে তাতে ফের স্বাভাবিক জীবনযাত্রায় কোপ পড়তে পারে বলে মনে করা হচ্ছে। এদিকে জুলাই থেকেই আমেরিকার শিশুদের মধ্যে ধীরে ধীরে করোনা সংক্রমণ বাড়তে দেখা গিয়েছিল।

২৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে সংক্রমণ

২৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে সংক্রমণ

বর্তমানে মার্কিন মুলুকে সর্বাধিক চিন্তা শিশুদের নিয়েই। স্কুল খুলতেই শিশুদের মধ্যে হু হু করে বাড়ছে সংক্রমণের গ্রাফ। গচ সপ্তাহে গোটা দেশে নতুন করে করোনার কবলে পড়েন ২ লক্ষ ৪৩ হাজারের বেশি শিশু। তার আগের সপ্তাহে এই সংখ্যা ছিল ২ লক্ষ ৫১ হাজারের কাছাকাছি। সম্প্রতি এই তথ্য দিয়েছে আমেরিকান একাডেমি অফ পেডিয়াট্রিক্স (এএপি)। পরিসংখ্যান বলছে জুলাইয়ের শুরু থেকে মার্কিন মুলুকে শিশুদের করোনা সংক্রমণ ২৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

 কী বলছেন বিশেষজ্ঞারা

কী বলছেন বিশেষজ্ঞারা

এমতাবস্থায় আমেরিকার সেন্টার ফর ইনফেকশাস ডিজিজ রিসার্চ অ্যান্ড পলিসির ডিরেক্টর মাইকেল অস্টারহোম। তাঁর মতে, বিধিপালন এবং টিকাকরণের কোনো বিকল্প নেই। কিন্তু একটা ঢেউ থেকে আর একটা ঢেউ আসার মাঝে যেভাবে করোনা ভোল বদালচ্ছে রোজ সেটাই ভাবনার। এদিকে বর্তমানে আমেরিকায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ২২ লক্ষ ৮৮ হাজারের বেশি। মারা গিয়েছেন ৬ লক্ষ ৮২ হাজারের বেশি মানুষ।

 উদ্বেগ বাড়ছে ভারতেও

উদ্বেগ বাড়ছে ভারতেও

এদিকে বিশ্বে প্রথম করোনা সংক্রমণের পর দেড় বছরেরও বেশি সময় কেটে গেলেও এখনও করোনা তালিকায় শীর্ষ স্থানে রয়েছে আমেরিকা। আমেরিকার পরেই রয়েছে ভারত। এদিকে আমেরিকার পাশাপাশি ভারতেও ধীরে ধীরে বাড়তে শুরু করেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। বর্তমানে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩৩ লক্ষের বেশি। মারা গিয়েছেন ৪ লক্ষ ৪৩ হাজারের বেশি মানুষ।

বর্ধমান বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক নিয়োগের বিজ্ঞপ্তি, কোন কোন বিষয়ে </a><a href=শূন্যপদ" title="বর্ধমান বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক নিয়োগের বিজ্ঞপ্তি, কোন কোন বিষয়ে শূন্যপদ" />বর্ধমান বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক নিয়োগের বিজ্ঞপ্তি, কোন কোন বিষয়ে শূন্যপদ


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Infections have increased by 240 percent, and panic is growing with children
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X