• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাজাখস্তানে অজানা জ্বরের নেপথ্যে করোনা ভাইরাস? জানুন কি বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  • |

অজানা জ্বরের প্রকোপ এবার কাজাখস্তানে। তবে এটি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের করণেই শুরু হয়েছে বলে মনে করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু। এদিন এই প্রসঙ্গে আশঙ্কা প্রকাশও করতে দেখা যায় হু-র জরুরী ব্যবস্থাপনা প্রধানকে। তাঁর মতে কাজাকাস্তানে যে অজানা নিউমোনিয়ার সৃষ্টি হয়েছে তার নেপথ্যে রয়েছে করোনা ভাইরাস।

কাজাখস্তানে অজানা জ্বরের নেপথ্যে করোনা ভাইরাস, বলছে হু

হু-র জরুরী ব্যবস্থাপনা প্রধান ডাঃ মাইকেল রায়ান জানাচ্ছেন, গত সপ্তাহে কাজাখ কর্তৃপক্ষ ল্যাবে পরীক্ষিত ১০ হাজারেও বেশি করোনা আক্রান্তের কথা জানায়। পাশাপাশি সেখানে মঙ্গলবার পর্যন্ত সেখানে ৫০ হাজারের বেশি কোভিড সংমক্রমণের কথা জানা গেছে। পাশাপাশি মারা গেছেন ২৬৪ জন। তাঁর কথায় " যাদের নিউমোনিয়ার উপসর্গ দেখা দিয়েছে তাদের করোনা সংক্রমণ হয়েছে কিনা জানানোর জন্য আমরা আরও পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হতে চাইছি। এই জন্য আরও উচ্চমানের পরীক্ষা দরকার।”

হারানো জমি ফিরে পেতে শুভেন্দু কে হাতিয়ার করে এগোতে চায় দল

ডাঃ মাইকেল রায়ান বলেন, “ অনেক নিউমোনিয় কেসেরই সঠিক টেস্ট হয়নি। তাই তাদের করোনা সংক্রমণের কথা ধরা পড়েনি।” এই প্রসঙ্গে আরও বিস্তর পরীক্ষা নীরিক্ষা চালাতে স্থানীয় প্রশাসনের সঙ্গে হু একযোগে কাজ করছে বলেও জানা তিনি। এদিকে গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা এই মহূর্তে ১ কোটি ২৬ লক্ষের গণ্ডি পার করেছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি মৃতের সংখ্যা ৬ লক্ষের কাছাকাছি।

English summary
WHO says Coronavirus behind unknown fever in Kazakhstan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X