• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সকল দেশের সঙ্গে ঐক্য মতে পৌঁছানো উচিত, কাশ্মীর ইস্যুতে চিনকে কটাক্ষ ভারতের

  • |
যে কোনো হিংসা সর্মথনযোগ্য নয় সেন্ট জেভিয়ার্স এ বললেন রাজ্যপাল

জাতিসংঘে কাশ্মীর বিতর্কের পর চিনকে কড়া ভাষায় জবাব দিতে দেখা গেলো ভারতকে। এবার জাতিসংঘ সুরক্ষা কাউন্সিল বা ইউএনএসসিতে চিন কাশ্মীর ইস্যু তোলার চেষ্টা করলে তার কড়া ভাষায় জবাব দিতে দেখা গেলো ভারতকে। বৃহস্পতিবার এই প্রসঙ্গে চিনের বিরুদ্ধে তোপ দাগতে দেখা যায় ভারতের বিদেশ মন্ত্রককে।

সকল দেশের সঙ্গে ঐক্য মতে পৌঁছানো উচিত, কাশ্মীর ইস্যুতে চিনকে কটাক্ষ ভারতের

বিদেশ মন্ত্রক সূত্রে বলা হয়েছে, চিনের উচিত বৈশ্বিক ঐক্যমত্যের ব্যাপারকে যথেষ্ট গুরুত্বের সঙ্গে দেখা। পাশাপাশি কাশ্মীর প্রসঙ্গে বেজিংয়কে ভবিষ্যতে এই জাতীয় পদক্ষেপ থেকে বিরত থাকারও পরামর্শ দেওয়া হয় ভারতের তরফে।

অন্যদিকে ইউএনএসসিতে পাকিস্তানও বারবার চিনের সহায়তায় কাশ্মীরের বিষয়টি উত্থাপন করার চেষ্টা করেছে বলে জানা যাচ্ছে। কিন্তু শেষ পর্যন্ত তারা কোনও সমর্থন খুঁজে পেতে ব্যর্থ হয়। পাকিস্তানের সর্বশেষ প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর ১৫ সদস্যের কাউন্সিলের অন্যান্য দেশ গুলিও অবশেষে মনে করে যে কাশ্মীর ভারত ও পাকিস্তানের দ্বিপক্ষীয় বিষয়।

যদিও ওই দিনের বৈঠকে একাধিক দেশই মনে করে যে এই জাতীয় ইস্যু গুলি আলোচনার জন্য এটি সঠিক মঞ্চ নয়। এই প্রসঙ্গে ভারতের পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার একটি বিবৃতিতে বলেন, “ইউএনএসসি সদস্যের মাধ্যমে পাকিস্তান এই প্ল্যাটফর্মের অপব্যবহার করার চেষ্টা করে। কিন্তু সংখ্যাগরিষ্ঠ দেশই মনে করে এই বিষয়ে আলোচনার জন্য এটি সঠিক মঞ্চ নয় তাই এটা এখানে আলোচনা করা উচিত নয়।”

English summary
After Kashmir Debate in UN india attacks china by saying China Must Focus on Global Consensus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X