• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার ভয়ঙ্কর রূপ এখনও দেখেনি বিশ্ব! ঘুম কেড়ে নেওয়া সতর্কবার্তা বিল গেটসের

Google Oneindia Bengali News

করোনা নিয়ে ফের বিশ্বের মানুষকে সতর্ক করলেন মাইক্রোসফট কর্তা বিল গেটস। তাঁর দাবি, বিশ্বের মানুষ এখনও করোনা মহামারীর সবথেকে খারাপ অবস্থার মধ্যে দিয়ে যায়নি। শুধু তাই নয়, এখনও করোনার ভয়ঙ্কর রূপ বিশ্বের মানুষ নাকি এখনও দেখেননি বলেও দাবি মাইক্রোসফট কর্তার। আর তাঁর এহেন মন্তব্য ঘিরেই হইচই কাণ্ড।

ঘুম ওড়ানো সতর্কবার্তা বিট গেটসের

শুধু তাই নয়, আশঙ্কার কালো মেঘ তৈরি হয়েছে জনমানসের মধ্যেও। বিশ্বের একাধিক দেশে নতুন করে সংক্রমণ ছড়াচ্ছে। আর এর মধ্যে বিল গেটসের দাবি ঘিরে নিঃসন্দেহে উদ্বেগ বেড়েছে চিকিৎসকদের মধ্যেও।

এক সংবাদমাধ্যমকে এই প্রসঙ্গে সাক্ষাৎকার দিয়েছেন বিল গেটস। সেখানে তিনি বলছেন, প্রাণঘাতী আরও ভয়ঙ্কর করোনার ভ্যারিয়েন্ট বিশ্বে আছড়ে পড়তে পারে। আর মহামারীর সবথেকে খারাপ সময় বিশ্বের মানুষের দেখা বাকি আছে বলেও দাবি গেটসের। যদিও এর আগেও অর্থাৎ ২০২১ সালে বিট গেটস একই ভাবে বিশ্বের মানুষকে সতর্ক করে ছিলেন। বলেছিলেন, করোনা মহামারীর সবথেকে খারাপ পরিস্থিতি এখনও দেখেননি বিশ্বের মানুষ।

সাক্ষাৎকারে বিট গেটস বলছেন, বিশ্ব এবং বিশ্বের মানুষ এখনও মহামারীর বিপদের মধ্যেই রয়েছে। যে কোনও মুহূর্তে নয়া ভ্যারিয়েন্ট তৈরি হতে পারে বলেও দাবি। যা কিনা ওমিক্রন-ডেল্টার থেকে ভয়ঙ্কর সংক্রমণ বলে শঙ্কা প্রকাশ কর্তার।

শুধু তাই নয়, অনেক বেশি মৃত্যু হবে বলেও দাবি তাঁর। তবে গেটস এহেন মন্তব্যের পরিপ্রেক্ষিতে যুক্তিও দিয়েছেন তিনি। স্পষ্ট জানিয়েছেন, তাঁর এহেন মন্তব্য কখনও বিশ্বের মানুষকে ভয় দেখানো নয়। তবে এখনও করোনার ভয়ঙ্কর রূপ বিশ্বের মানুষ দেখেনি বলেই বার্তা বিল গেটসের।

বলে রাখা প্রয়োজন, ২০২০ সাল থেকে ধীরে ধীরে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। চিন থেকে এই সংক্রমণ ছড়ালেও ধীরে ধীরে গোটা বিশ্বেই ছড়িয়ে পড়েছে। মার্চ ২০২০ সাল এখনও পর্যন্ত প্রায় ৬২ লাখ মানুষের মৃত্যু হয়েছে গোটা বিশ্বে। তবে সম্প্রতি মোট সংক্রমণ এবং মৃত্যুর মামলাতে বেশ কিছু ঘাটতি দেখা গিয়েছে। আর তা দেখে অনেকেই করোনা বিধিকে ভুলেছেন। মাস্ক-সোশ্যাল ডিসটেস্ট বলে কিছু মানা হচ্ছে না বলেও অভিযোগ সামনে এসেছে।

আর এই অবস্থা দেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু প্রধান জানিয়েছেন, এখনও করোনা ভাইরাস নিয়ে চিন্তা করা উচিৎ মানুষের। যে কোনও মুহূর্তে ফের ভাইরাসের বাড়বাড়ন্ত দেখা দিতে পারে বলেও জানিয়েছেন হু প্রধান। আর এই অবস্থায় মাইক্রোসফট কর্তা বিল গেটসের এহেন সতর্কবার্তা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

English summary
Bill Gates claims world has not seen the worst face of covid yet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X