• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইমরানকে গদি থেকে সরিয়ে নতুন সরকার গড়ার ডাক ভুট্টোর

পাকিস্তানে জাতীয় সরকার গড়তে চান সেদেশের প্রধান বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টির প্রধান বিলাওয়াল ভুট্টো জারদারি। সোমবার তাঁর দলের এক কর্মিসভায় দলের সদস্যদের উদ্দেশ্যে বক্তৃতা রাখার সময় এই কথা বলেন ভুট্টো।

ইমরানকে সরাতে জাতীয় সরকার গড়তে রাজি বলে জানালেন ভুট্টো

এদিকে প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ এবং পুনরায় নির্বাচন দাবিতে অবস্থান কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের বিরোধী নেতারা। সোমবার সন্ধ্যায় পরবর্তী করণীয় নিয়ে আলোচনায় বসে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ ও পাকিস্তান পিপলস পার্টিসহ বিরোধী দলগুলো। পরে রাতে জমিয়তে উলাম-ই ইসলামের প্রধান মওলানা ফজলুর রহমানের বাসভবনে রুদ্ধদ্বার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এতে অবস্থান কর্মসূচি চালু রাখার কথা জানান তারা।

সর্বদলীয় বৈঠক শেষে জমিয়তের সেক্রেটারি জেনারেল সাংবাদিকদের বলেন, অবস্থানের ব্যাপারে উপস্থিত ৯টি দলের সবাই একমত হয়েছেন। সরকারের মধ্যস্থতাকারী কমিটি আলোচনা করতে চাচ্ছে, আমরা জানিয়ে দিয়েছি কিছু পাওয়ার ভিত্তিতেই আমরা এই কর্মসূচি সমাপ্ত করব। এর জন্য ৪ মাস থাকতে হলেও আমরা থাকব।

মওলানা ফজলুর রহমানের বাসভবনে অনুষ্ঠিত সর্বদলীয় সভায় মুসলিম লীগ-(নওয়াজ) প্রধান শাহবাজ শরীফ ও পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি উপস্থিত ছিলেন না। তবে তাদের পক্ষ থেকে দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। অবশ্য পরে তিনি ফজলুর রহমানের সমর্থনে আছেন বলে দলীয় কর্মীদের বলেন। বৃহস্পতিবার রাত থেকে কয়েক লাখ কর্মী-সমর্থক নিয়ে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অবস্থান করছেন মওলানা ফজলুর রহমান। নির্বাচনে জালিয়াতির মাধ্যমে ক্ষমতায় আসার অভিযোগে ইমরান খানকে অপসারণে কয়েক লাখ সমর্থককে নিয়ে বিক্ষোভ প্রদর্শন করছেন তিনি।

English summary
Bilawal bhutto said that he is ready to form national government to remove imran khan from power
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X