• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগে করোনা সামলে দেখাও, ট্রাম্পকে পাল্টা তোপ বেজিংয়ের

করোনা সংক্রমণের পর থেকেই চিনকে দুষে চলেছে আমেরিকা। একের পর এক হুঁসিয়ারির পর িচনের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার হুমকি দিয়েছে হোয়াইট হাউস। এতোদিন চিন চুপ করে সব হুঁশিয়ারি হজম করলেও শুক্রবার চুপ করে থাকতে পারেনি। এবার পাল্টা আমেরিকাকে জবাব িদয়েছে বেজিং। ট্রাম্পকে পাল্টা আক্রমণ করে বলেছে আগে নিজের দেশের করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করে দেখাও তার পর চিনের সঙ্গে লড়তে এসো।

 ট্রাম্পকে জবাব চিনের

ট্রাম্পকে জবাব চিনের

চিনের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে আমেরিকা। তার প্রেক্ষিতে চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্র জাও লিজান বলেছেন, আমেরিকা -চিনের পারস্পরিক সম্পর্কের উপর দুই দেশের মানুষের ভবিষ্যত জড়িয়ে রয়েছে। সবার আগে বিশ্ব শান্তি বজায় রাখতে এটা অত্যন্ত জরুরি দুই দেশের মধ্যে শান্তি বজায় রাখা। তাই আমেরিকাকে আগে করোনা পরিস্থিতি মোকাবিলার কথা বলেছে।

আমেরিকার হুমকি

আমেরিকার হুমকি

এদিকে করোনা সংক্রমণ নিয়ে একের পর এক হুমকি দিয়ে চলেছে আমেরিকা। চিন থেকে করোনা সংক্রমণ ছড়িয়েছে এই অভিযোগে চিনের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার হুমকি দিয়েছে মার্কিন প্রেসিডেন্ট। এর আগে করোনা সংক্রমণ ছড়ানোর জন্য চিনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার হুমকিও দিয়েছে আমেরিকা।

আমেরিকায় করোনা সংক্রমণ

আমেরিকায় করোনা সংক্রমণ

আমেরিকায় করোনা সংক্রমণ মারাত্মক আকার নিয়েছে। করোনাতে মৃত্যু প্রায় ৮৫,০০০-এ পৌঁছে গিয়েছে। আক্রান্তের সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। পরিস্থিতি অত্যন্ত সংকটপূর্ণ হয়ে রয়েছে আমেরিকায়। কিছুতেই পরিস্থিতি সামাল িদতে পারছেন না মার্কিন প্রেসিডেন্ট।

বাংলার মানুষদের ফিরিয়ে আনার ক্ষেত্রে টুইট করে দায়িত্ব সেরেছেন, পার্থকে তোপ দিলীপের
চিনের বিরুদ্ধে তথ্য চুরির অভিযোগ

চিনের বিরুদ্ধে তথ্য চুরির অভিযোগ

এদিকে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই আবার অভিযোগ করেছে চিনের হ্যাকাররা করোনা টীকা গবেষণার তথ্য চুরির চেষ্টা চালাচ্ছে। এবং এই হ্যাকারদের সঙ্গে চিন সরকারের যোগাযোগ রয়েছে। হ্যাকারদের দিয়ে করোনা চিকিৎসা এবং টীকা গবেষণার তথ্য চুরি করাচ্ছে চিন সরকার।

English summary
Bejing ask America first to contron coronavirus then threat to China
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X