• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জোড়া আত্মাঘাতী বিস্ফোরণে কেঁপে উঠল বাগদাদ! মৃত কমপক্ষে ৩০, আহত শতাধিক

  • |

ফের ভয়াবহ আত্মঘাতী বোমা হামলার কবলে ইরাকের রাজধানী বাগদাদ। দুটি আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৮ জন নিহত ও ৭৩ জন আহত হয়েছেন বলে খবর আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই অনুমান। অন্যদিকে অসমর্থিক সূত্রে খবর। মৃতের সংখ্যা না বাড়লেও আহতের সংখ্যা ইতিমধ্যেই ১০০ ছাড়িয়ে গিয়েছে।

জোড়া আত্মাঘাতী বিস্ফোরণে কেঁপে উঠল বাগদাদ! মৃত কমপক্ষে ৩০, আহত শতাধিক

বাগদাদের তায়ারান স্কয়ারের কাছে বাব আল-শারজি এলাকায় পুরাতন কাপড়ের বাজারে এই হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ইরাকের ব্রিগেডিয়ার জেনারেল হাজেম আল-আজওয়ায়ি। যদিও এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠনের পক্ষ থেকে এই হামলার দায় স্বীকার করা হয়নি। তবে এই জোড়া হামলার পিছনে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের হাত রয়েছে বলে অনুমান গোয়েন্দাদের।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে ২০১৮ সালে এরকমই এক প্রাণঘাতী সন্ত্রাসী হামলার কবলে পড়েছিল বাগদাদ। সেইবারও ভয়াবহ আত্মঘামী বোমা হামলায় কেঁপে ওঠে তায়ারান স্কয়ার। মারা যায় ৩০ জনেরও বেশি মানুষ। প্রসঙ্গত উল্লেখ্য, এইবার একই কায়দায় হামলা চলে ওই এলাকায়। প্রত্যক্ষদর্শীদের মতে প্রথমে আত্মঘাতী হামলাকারী এলাকায় ঢুকে অসুস্থ হওয়ার ভান করে। তারপর তাদের দেখে আশেপাশের লোকজন জড়ো হলেই মূহূর্তেই বিধ্বংসী বোমা বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা।

নির্বাচনে জিততে তৃণমূল এনেছে 'ভোটের কার্ড'! 'সিপিএম'-এর পথে ঘাসফুলের মোকাবিলা, জানালেন শুভেন্দু

English summary
baghdad trembled at the twin suicide bombings at least 30 dead and hundreds injured
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X