• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সন্ত্রাস বিধ্বস্ত সোমালিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে মৃত কমপক্ষে ৭৩

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে একটি ব্যস্ত সড়কের একটি নিরাপত্তা চৌকিতে গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত ৭৩ জন নিহত হয়েছে বলে জানিয়েছে সেদেশের সরকার। নিহতদের মধ্যে বেশ কয়েকজন পুলিশ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও দুই জন বিদেশি নাগরিক ছিলেন বলে জানা গিয়েছে। ঘটনায় জখম হয়েছেন আরও অন্তত ৫০ জন। তাঁদেরকে নিকটবর্তী স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নিরাপত্তা চৌকি পাশে দাঁড়িয়ে থাকা এক ট্রাকে বিস্ফোরণটি হয়।

আল-শাবাব জঙ্গিগোষ্ঠীর উপর সন্দেহ

আল-শাবাব জঙ্গিগোষ্ঠীর উপর সন্দেহ

বিস্ফোরণের পর তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছান মোগাদিসুর মেয়র ওমর মাহমুদ মহম্মদ। ঘটনাস্থলে থাকা একজন পুলিশ কর্মকর্তা ক্যাপ্টেন মহমুদ হুসেন সংবাদ সংস্থাকে বলেন, 'বিস্ফোরণটি খুবই ভয়াবহ ছিল। আমি এখনও পর্যন্ত ২০ জনের বেশি সাধারণ মানুষের নিহত হওয়ার খবর নিশ্চিত করতে পারছি। আরও অনেকে জখম হয়েছে। আমরা তাদের হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করছি। বাকিদের আমরা নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছি। উদ্ধারকাজ এখনও চলছে। কোনও জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। কিন্তু আল-শাবাব জঙ্গিগোষ্ঠী প্রায় মোগাদিসুতে বোমা হামলা চালিয়ে থাকে বলে আমাদের প্রাথমিক সন্দেহ ওদের উপর।'

'বিস্ফোরণের পর চারদিকে মৃতদেহ দেখতে পাই'

'বিস্ফোরণের পর চারদিকে মৃতদেহ দেখতে পাই'

মহম্মদ আবদি হাকিম নামের একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, বিস্ফোরণের পর আমি চারদিকে ছড়িয়ে ছিটিয়ে থাকা মৃতদেহ দেখতে পাচ্ছিলাম এবং তাদের মধ্যে কয়েকজন এতটাই পুড়ে গিয়েছিল যে, তাদের শনাক্ত করা যাচ্ছিল না। মৃতদের মধ্যে অনেকজনই পুলিশকর্মী ছিলেন।

এর আগেও একই রকম হামলা চালিয়েছিল আল-শাবাব

এর আগেও একই রকম হামলা চালিয়েছিল আল-শাবাব

এর আগে ২০১৭ সালে ঠিক একইভাবে মোগাদিসুতে একটি ট্রাকে গাড়ি বোমা বিস্ফোরণ ঘটিয়েছিল আল-শাবাব জঙ্গিগোষ্ঠী। সেই ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ৫০০-রও বেশি মানুষ। স্থানীয় সূত্রের দাবি আজকের এই বিস্ফোরণটি ২০১৭ সালের সেই বিস্ফোরণের ধাঁচেরই।

English summary
at least 73 killed in a Truck bomb blast in somalia's capital Mogadishu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X