ফের বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল, মৃত ৪০ জন, আফগানিস্তান জুড়ে আতঙ্ক

  • Posted By:
Subscribe to Oneindia News

আফগানিস্তানের রাজধানী কাবুলে পর পর বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয়েছে ৪০ জনের। এই মর্মান্তিক ঘটনায় আহত হয়েছেন ৩০ জন। কাবুলের শিয়া অধ্যুষিত একটি এলাকায় , এক কালচারাল সেন্টারের কাছে এই হামলা চালানো হয় বলে খবর। কী থেকে বা কীভাবে এই বিস্ফোরণ ঘটে তা নিয়ে রয়েছে ধোঁয়াশা।

ফের বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল, মৃত ৪০ জন, আফগানিস্তান জুড়ে আতঙ্ক

বিস্ফোরণের নেপথ্যে কাদের যোগ রয়েছে তা এখনএ স্পষ্ট হয়নি বলে জানি.য়েছে আফগান প্রশাসন। তালিবানের তরফে এই হামলার দায় ঝেড়ে ফেলা হয়েছে তড়িঘড়ি। এমনই দাবি আফগান স্বরাষ্ট্রমন্ত্রকের। উল্লেখ্য, আফগান ভয়েস এজেন্সির কাছে এই বিস্ফোরণের আঁচ আগেই করতে পেরেছিল আফগান গোয়েন্দারা। তারপরও সেই এজিন্সির কাছে এই বিস্ফোরণ নিরাপত্তার ফাঁক ফোকড়কেই বেশি করে তুলে ধরছে।

উল্লেখ্য, ২০১৫ থেকে আইএস ক্রমাগত দাপট বাড়াচ্ছে আফগানিস্তানে। গোটা মধ্যপ্রাচ্যেই তাঁর আঁচ ছড়িয়ে পড়েছে। আফগানিস্তান এর সবচেয়ে বড় প্রমাণ। এদেশে ক্রমাগত বিস্ফোরণের ঘটনায় উঠে এসেছে তালিবান বা আইএস-এর মতো জঙ্গি সংগঠনের হাত।

English summary
At least 40 people were killed and dozens 30 others got wounded in multiple blasts at a Shiite cultural centre in Kabul on Thursday, officials said, in the latest deadly violence to hit the Afghan capital.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.