• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের বন্দুকবাজের হামলা, ফিলাডেলফিয়ায় নিহত ৩ জন, আহত কমপক্ষে ১১ জন

Google Oneindia Bengali News

ফের মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুকবাজের হামলায় নিহত হল ৩ জন। জানা গিয়েছে শনিবার রাতে ফিলাডেলফিয়ায় বন্দুকবাজের চালানো এলোপাথাড়ি গুলিতে তিনজন নিহতের পাশাপাশি কমপক্ষে ১১ জন আহত হয়েছে। জানা গিয়েছে, জনবহুল সাউথ স্ট্রীটে বন্দুকবাজের হামলা সম্পর্কে জানার পরই তৎক্ষণাত প্রতিক্রিয়া জানায় ফিলাডেলফিয়া পুলিশ বিভাগ। এক সাংবাদিক সম্মেলনে পুলিশ ইনস্পেক্টর ডিএফ পেস জানিয়েছেন যে ভিড়ের মধ্যে এলোপাথাড়ি গুলি চালানো হয় এবং এক অফিসারও সন্দেহভাজন বন্দুকবাজের ওপর গুলি চালিয়েছে। তবে এটা এখনও স্পষ্ট নয় যে সন্দেহভাজনের ওপর গুলি চালানো হয়েছে কিনা।

ফের বন্দুকবাজের হামলা, ফিলাডেলফিয়ায় নিহত ৩ জন, আহত কমপক্ষে ১১ জন

ডিএফ পেস বলেন, '‌সাউথ স্ট্রিটে একাধিক মানুষ তাঁদের সপ্তাহান্ত উপভোগ করছিলেন, আপনি ভাবতে পারছেন তাঁদের ওপর আচমকা গুলি চলেছে।'‌ তিনি আরও জানিয়েছেন ঠিক কতজন এই ঘটনায় আহত হয়েছে সেটা জানা যায়নি এবং কাউকে গ্রেফতারও করা হয়নি। তবে অফিসার দাবি করেছেন যে এখনও পর্যন্ত দু'‌টি অস্ত্র উদ্ধার হয়েছে। তবে ফিলাডেলফিয়া পুলিশ ঘটনাস্থল এড়ানোর পরামর্শ দিয়েছে। টুইটেও তাঁরা একই বার্তা দিয়েছেন সাধারণের উদ্দেশ্যে।

সম্প্রতি এই একই ধরনের ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। গত ১ জুন আমেরিকার ওখলাহোমায় হাসপাতাল চত্ত্বরের মেডিক্যাল ভবনে এক বন্দুকবাজের এলোপাথাড়ি গুলিতে কমপক্ষে তিনজন নিহত হয়। সেন্ট ফ্রান্সিস হেলথ সিস্টেমের ক্যাম্পাসে ওই ব্যক্তি নির্বিচারে গুলি চালাতে থাকে। রিপোর্ট অনুযায়ী, ওই বন্দুকবাজকে সনাক্ত করা গিয়েছে তার নাম মাইকেল লুইস, যে পরে এই ঘটনার পর নিজের ওপর গুলি চালিয়ে আত্মঘাতী হয়। এই ঘটনার আগে টেক্সাসে গুলি চালনার ঘটনা ঘটে। যেখানে ১৮ বছরের এক তরুণ এলোপাথাড়ি গুলি চালিয়ে ১৯ জন পড়ুয়া ও দু'‌জন শিক্ষককে হত্যা করে।

সাম্প্রতিক বন্দুকবাজের হামলা নিয়ে রাষ্ট্রপতি জো বাইডেনের নেতৃত্বাধীন প্রশাসনের উপর চাপ আরও বেড়েছে। উল্লেখযোগ্যভাবে, ২৪ মে টেক্সাসের ঘটনার পর দেশে বন্দুক আইন নিয়ে বিতর্কের মুখোমুখি হয়েছে বাইডেনের সরকার। ২০২২ সালে আমেরিকায় এরই মধ্যে ১৪০টি বন্দুকবাজের হামলা হয়ে গিয়েছে।

English summary
3 killed, at least 11 injured in random shooting on South Street in Philadelphia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X