• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তান কাশ্মীর নিয়ে প্রতিবাদে চটে লাল আফগানিস্তান, তীব্র আক্রমণ ইমরান সরকারকে

কাশ্মীর নিয়ে ভারতের সিদ্ধান্ত প্রভাব ফেলবে আফগানিস্থানের শান্তি প্রক্রিয়ায় এমনই দাবি করেছে পাকিস্তান। ইমরান সরকারের এই বক্তব্যে বেজায় রুষ্ট আফগানিস্তান। পাকিস্তানের এই বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে রীতিমত হুঁশিয়ারি দিয়েছে আফগানিস্তান। ইসলামাবাদের এই বক্তব্যকে একেবারেই দ্বায়িত্বজ্ঞানহীন এবং অনৈতিক বলে পাল্টা আক্রমণ করেছে কাবুল। এই মন্তব্য করে তালিবানদের আড়াল করার চেষ্টা করছে পাকিস্তানের ইমরান খান সরকার এমনই দাবি করেছে তারা।

ভারতের পাশে আফগানিস্তানও

ভারতের পাশে আফগানিস্তানও

আমেরিকায় আফগান দূতাবাদের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, কাশ্মীর একেবারেই ভারত এবং পাকিস্তানের দ্বিপাক্ষিক বিষয় এর সঙ্গে আফগানিস্তানের কোনও সম্পর্ক নেই। উল্টে পাকিস্তানের মাটিতে সন্ত্রাসবাদের মদত দেওয়ার অভিযোগ করেছে কাবুল। সেই জঙ্গিদের আফগানিস্তানে পাঠিয়ে নিরাপত্তা সংশয়ে ফেলছে তারা। আমেরিকায় নিযুক্ত আফগান দূত আসাদ মজিদ খান জানিয়েছেন, কাশ্মীর নিয়ে এতটাই উত্তেজিত পাকিস্তান। হয়তো আফগান সীমান্ত থেকে সেনা সরিয়ে কাশ্মীর সীমান্তে মোতায়েন করবে তারা। পাকিস্তানের এই বক্তব্যে প্রভাব পড়বে আফগানিস্তানের শান্তি আলোচনায়। এই নিয়ে তাই তীব্র ক্ষোব প্রকাশ করেছে আফগানিস্তান।

 পাকিস্তানকে তোপ

পাকিস্তানকে তোপ

কাবুলের দাবি পাকিস্তান উদ্দেশ্য প্রণোদিতভাবে আফগানিস্তানের শান্তি প্রক্রিয়ায় ব্যাঘাত ঘটানোর চেষ্টা করছে। তাদের এই বক্তব্যই প্রমাণ করে তালিবান দমনে পাকিস্তান কতটা উদাসীন।

কী শিক্ষা পাকিস্তানকে

কী শিক্ষা পাকিস্তানকে

সন্ত্রাস দমনে আফগানিস্তানের সঙ্গে হাত মিলিয়ে পাকিস্তানের কাজ করা উচিত বলে মনে করে কাবুল। এবং জঙ্গি দমনে পাকিস্তানকে সবরকম সহযোগিতা পাকিস্তান করবে বলে দাবি করেছেন তাঁরা।

English summary
Afghanistan rebuts Pakistan statement that Kashmir could impact Afghan peace process
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X