• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মসজিদের মধ্যে নির্মম ভাবে খুন? দানিশ মৃত্যু নিয়ে চাঞ্চল্যকর দাবি আফগান সেনার মুখপাত্রের

  • |
Google Oneindia Bengali News

দুদিন আগেই শোনা গিয়েছিল সংঘর্ষের মাঝে পড়ে নয়, সাংবাদিক পরিচয় জানার পরেও একপ্রকার ইচ্ছা করেই দানিশ সিদ্দিকিকে হত্যা করেছিল তালিবানেরা। যদিও খবরের সত্যতা নিয়ে প্রশ্ন উঠছিল বিভিন্ন মহল থেকে। এবার দানিশ-মৃত্যু নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন আফগান সেনার মুখপাত্র। তাঁরও স্পষ্ট দাবি পুলিৎজার জয়ী চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকিকে প্রথমে বন্দি করে তালিবানরা। তারপর তাঁকে নৃশংস ভাবে হত্যা করা হয়।

চাঞ্চল্যকর দাবি আফগান সেনার মুখপাত্রের

চাঞ্চল্যকর দাবি আফগান সেনার মুখপাত্রের

সম্প্রতি এই চাঞ্চল্যকর দাবি করলেন আফগান সেনার মুখপাত্র আজমল ওমর শিনওয়ারি। আর তার এই দাবির পর তালিবানদের ভাবমূর্তি যে আরও খানিকটা মাটিতে মাটিতে মিশে যাবে তা আর বলার অপেক্ষা রাখে না। এমনকী খুনের পর তাঁর দেহ বিকৃত করা হয়েছিল বলেও সন্দেহ প্রকাশ করেন তিনি। এদিকে এই চাঞ্চল্যকর দাবিকে ঘিরে ইতিমধ্যেই ফের উত্তাল আন্তর্জাতিক রাজনৈতিক মহল।

 নির্মম ভাবে খুন করেছে তালিবানেরা ?

নির্মম ভাবে খুন করেছে তালিবানেরা ?

অন্যদিকে গত সপ্তাহেই এক মার্কিন পত্রিকা দাবি করেছিল, দানিশ সিদ্দিকি গুলির লড়াইয়ে মারা যাননি। আর তারপর থেকেই দানিশ মৃত্যু নিয়ে শুরু হয় নতুন জল্পনা। এদিকে দানিশের মৃত্যুর পর তাঁকে হত্যার কথা অস্বীকার করেছিল তালিবানেরা। কিন্তু মার্কিন ম্যাগাজিন দাবি করেছিল সাংবাদিক পরিচয় জানার পরেও বছর আটত্রিশের দানিশকে নির্মম ভাবে খুন করেছে তালিবানেরা।

 সংঘর্ষের মাঝে পড়ে মৃত্যু ?

সংঘর্ষের মাঝে পড়ে মৃত্যু ?

অন্যদিকে তাঁর মৃত্যুর পর প্রাথমিক রিপোর্টে শোনা গিয়েছিল কান্দহরের স্পিন বোলডাক জেলায় সংঘর্ষের মধ্যে পড়ে গুরুতর আহত হন দানিশ। এদিকে আফগানিস্তানে পৌঁছানোর পর সেনার সঙ্গে মিলেই কাজ করছিলেন তিনি। এমনকী আহত হওয়ার পর আফগান সেনাই তাঁকে উদ্ধার করে সেনা ঘাঁটিতে নিয়ে আসে। সেখানে ফের তালিবানেরা আক্রমণ করলে সংঘর্ষের মাঝে পড়ে মৃত্যু হয় তাঁর।

 ইচ্ছাকৃত ভাবে মারা হয়েছে দানিশকে

ইচ্ছাকৃত ভাবে মারা হয়েছে দানিশকে

যদিও গত সপ্তাহে মার্কিন ম্যাগাজিন দাবি করেছিল ইচ্ছাকৃত ভাবে মারা হয়েছে দানিশকে। সেনা শিবির থেকে আফগান বাহিনী এগোতেই তালিবানেরা তাদের লক্ষ্য করে হামলা শুরু করে। আর সেখানে গুরুতর আহত হন দানিশ।তাঁর পর তাঁকে উদ্ধার করে একটি নিকটবর্তী মসজিদে নিয়ে যাওয়া হলে মসজিদটিও ঘিরে ফেলে তালিবানেরা। তারপর সমস্ত আফগান সেনাকে হত্যার পাশাপাশি দানিশের পরিচয় জেনে তাঁকে নির্মম ভাবে হত্যা করা হয়।

কী বললেন আফগান সেনার মুখপত্র

কী বললেন আফগান সেনার মুখপত্র

এই প্রসঙ্গে আফগান সেনার মুখপাত্র আজমল ওমর শিনওয়ারি বলছেন, "দেহ বিকৃত করার বিষয়েও আমাদের কাছে খবর আছে। তবে পুরো বিষয়টিই তদন্ত সাপেক্ষ। দানিশ সিদ্দিকি যে অঞ্চলে মারা যান, তা এখন তালিবানদের দখলে। ঘটনার প্রত্যক্ষদর্শী খোঁজার চেষ্টা চালানো হচ্ছে। তবে তিনি একদমই আকস্মিক ভাবে দুর্ঘটনার কবলে পড়ে মারা যাননি।"

আজ ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দেবেন অভিষেক, বিজেপির গড়ে বড় ভাঙনের আশঙ্কাআজ ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দেবেন অভিষেক, বিজেপির গড়ে বড় ভাঙনের আশঙ্কা

English summary
afghan army spokesman makes shocking claim over pulitzer prize winning journalist danish siddiqui s death
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X