• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উত্তরপ্রদেশে রেকর্ড জয়, যোগী আদিত্যনাথ দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন কবে?

  • |
Google Oneindia Bengali News

যোগী আদিত্যনাথকে মুখ করেই উত্তরপ্রদেশে লড়েছিল বিজেপি৷ রেকর্ড গড়ে টানা দ্বিতীয়বার ক্ষমতায় ফিরেছেন যোগী৷ এবার পালা যোগীর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের৷ সূত্রের খবর তারই প্রস্তুতি শুরু করে দিল বিজেপি৷ খুব শীঘ্রই টানা দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী শপথ নেবেন যোগী৷ প্রসঙ্গত, উত্তরপ্রদেশে শেষ ৩৫ বছরে টানা দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হননি কোন নেতা৷ কিন্তু কবে দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন যোগী?

উত্তরপ্রদেশে রেকর্ড জয়, যোগী আদিত্যনাথ দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন কবে?

বিজেপি সূত্রের খবর, ২১ মার্চ (সোমবার) টানা দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন যোগী। যদিও বিষয়টি সরাসরি স্পষ্ট করে বিজেপির পক্ষ থেকে জানানো হয়নি! বিধানসভা নির্বাচনে বড় জয়ের পর নতুন রাজ্য মন্ত্রিসভা চূড়ান্ত করার জন্য বুধবার নয়াদিল্লিতে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সদর দফতরে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে যোগী আদিত্যনাথ ছাড়াও উপস্থিত ছিলেন দলের জাতীয় সভাপতি জয়প্রকাশ নাড্ডা, প্রবীণ নেতা বিএল সন্তোষ, উত্তরপ্রদেশ বিজেপির প্রধান স্বতন্ত্রদেব সিং, বিদায়ী উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য এবং দীনেশ শর্মা ও অন্যান্যরা। তবে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির অন্যতম নেতা অমিত শাহ এই বৈঠকে ছিলেন না বলেই জানা গিয়েছিল। সামনেই হোলি উৎসব রয়েছে স্বাভাবিকভাবেই তা পের করেই শপথ গ্রহণ করবেন যোগী।

শুভেন্দুর বিরুদ্ধে কড়া পদক্ষেপ স্পিকারের, আনা হল স্বাধীকার ভঙ্গের নোটিসশুভেন্দুর বিরুদ্ধে কড়া পদক্ষেপ স্পিকারের, আনা হল স্বাধীকার ভঙ্গের নোটিস

সূত্রের খবর, যোগী আদিত্যনাথ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে ২১ মার্চ বিকেল ৩টার পর শপথ নেবেন। নতুন রাজ্য মন্ত্রিসভার মন্ত্রী নির্ধারণের জন্য বিজেপি উত্তরপ্রদেশ ইউনিটের মূল কমিটি বুধবার ছ'ঘণ্টা ধরে বৈঠক করেছে। সংবাদ সংস্থা এএনআই অনুসারে, বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা, জাতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ, যোগী আদিত্যনাথ, কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এবং ইউপি বিজেপির সভাপতি এই বৈঠকে অংশ নিয়েছিলেন যেখানে ইউপির নতুন ক্যাবিনেটের জন্য ৩৬ জন প্রার্থীর নাম রয়েছে। এই বৈঠকে আইন পরিষদ নিয়েও আলোচনা হয়েছে। জানা গিয়েছে হোলির পরে অনুষ্ঠিত হতে যাওয়া শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো বিশিষ্ট মুখদের নাম নিয়ে আলোচনা হয়েছে এই বৈঠকে।

প্রসঙ্গত এবারের নির্বাচনে বিজেপি ৪১.২৯ শতাংশ ভোট শেয়ার পেয়ে ৪০৩টি আসনের মধ্যে ২৫৫টিতে জয়লাভ করে উত্তরপ্রদেশে ক্ষমতা ধরে রেখেছে। আদিত্যনাথ গত ৩৭ বছরে প্রথম মুখ্যমন্ত্রী যিনি রাজ্যে পূর্ণ মেয়াদ শেষ করে ক্ষমতায় ফিরেছেন। তিনি তার প্রথম বিধানসভা নির্বাচনে গোরখপুর শহর নির্বাচনী এলাকা থেকে সমাজবাদী পার্টির প্রার্থী সুভাতী উপেন্দ্র দত্ত শুক্লাকে পরাজিত করে ১ লক্ষ ৩ হাজার ৩৯০ ভোটের ব্যবধানে জিতেছেন।

English summary
Yogi will be sworn in as Uttar pradesh Chief Minister for the second time on March 21
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X