যোগী আদিত্যনাথের বিরুদ্ধে চলা ২২ বছর পুরনো মামলা তুলে নিচ্ছে যোগী সরকার

  • Posted By:
Subscribe to Oneindia News

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে দায়ের হওয়া ২২ বছর পুরনো এক মামলা থেকে যোগীকে নিষ্কৃতি দিতে চলেছে তাঁরই শাসিত উত্তরপ্রদেশ সরকার। শুধু এই একটি মামলা নয়, আরও বেশ কিছু মামলায় যেখানে যোগী আদিত্য়নাথের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, সেই মামলা থেকেও তাঁকে রেহাই দেওয়া হচ্ছে।

যোগী আদিত্যনাথের বিরুদ্ধে চলা ২২ বছর পুরনো মামলা তুলে নিচ্ছে যোগী সরকার

১৯৯৫ সালে গোরক্ষপুরে নিয়ম বহির্ভূতভাবে সভা আয়োজনের প্রেক্ষিতে বিজেপি নেতার সঙ্গে অভিযুক্ত হন যোগী আদিত্যনাথ। আর গত সপ্তাহেই উত্তরপ্রদেশের সরকার এই মামলা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেয়। উল্লেখ্য়, এই সিদ্ধান্তের পরই উত্তরপ্রদেশ অপরাধ আইন পেশ হয় বিধানসভায়। সেই বিল পেশের সময় ,বিধানসভায় যোগী রাজনৈতিক উদ্দেশ্য় প্রণোদিত মামলাগুলির উল্লেখ করেন। যা এই পরিস্থিতিতে অত্যন্ত প্রাসঙ্গিক বলে দাবি অনেকের।

সূত্রের খবর, গোরক্ষপুরের ওই ঘটনায় যোগীর বিরুদ্ধে আইপিসি ১৮৮ ধারায় মামলা রুজু রয়েছে। ফলে মামলাগুলি বহাল থাকলে তা বিপাকে ফেলত অনেককেই, মুখ্যত উত্তরপ্রদেশের নয়া অপরাধমূলক আইন লাগু হলেই তা হতে পারত।

English summary
Uttar Pradesh chief minister Yogi Adityanath is set to get relief in a 22-year-old case against him and a dozen others for defying prohibitory orders as the state government has ordered its withdrawal.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.