• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'পকোড়ানমিক্স' এর তত্ত্ব দিয়ে ইয়েস ব্যাঙ্ক ইস্যুতে নরেন্দ্র মোদীকে আক্রমণ কংগ্রেসের

ইয়েস ব্যাঙ্কের সমস্যা নিয়ে এবার স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় বিজেপির সরকারকে তোপ দিতে ছাড়ল না জাতীয় কংগ্রেস। তাঁদের দাবি, সাধারণ নাগরিকরা এবার ভুগছেন বিজেপির আর্থিক তছরুপ নিয়ে। কংগ্রেস বলছে ইয়েস ব্যাঙ্ক ঘিরে যা হয়েছে, তা বিজেপির পকেট ভরানোর খেসারত।

'নো ইয়েস ব্যাঙ্ক'

'নো ইয়েস ব্যাঙ্ক'

উল্লেখ্য, ইয়েস ব্যাঙ্ক থেকে ৫০ হাজারের বেশি টাকা একসঙ্গে তোলা যাবে না অ্যাকাউন্ট পিছু। এমনই একটি নির্দেশ দিয়েছে আরবিআই। এরপরই অর্থনীতি নিয়ে সারা দেশে সমালোচনার মুখে মোদী সরকার। এমন পরিস্থিতিতে মোদী সরকারকে আক্রমণ করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী একটি টুইট করেন। তিনি বলেন, 'নো ইয়েস ব্যাঙ্ক '। এরপর তিনি লেখেন, মোদী আর তাঁর ভাবনা চিন্তা ভারতীয় অর্থনীতিকে শেষ করে দিয়েছে।

 '১৫ লাখ নাও থেকে তালা লাগাও' মোদীকে কটাক্ষ কংগ্রেসের

'১৫ লাখ নাও থেকে তালা লাগাও' মোদীকে কটাক্ষ কংগ্রেসের

লোকসভা ভোট প্রচারের সময় নরেন্দ্র মোদী বলেছিলেন যে মসনদে তাঁর সরকার এলে ১৫ লাখ টাকা প্রতিটি মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকে যাবে। আর সেই মর্মে কংগ্রেসের জয়বীর শেরগিল টুইট বার্তায় বলেন, ' ১৫ লাখ নাও (প্রতিটি নাগরিককে বলা হয়েছে), পকোড়া নাও (প্রতিটি বেকারকে বলা হয়েছে), তালা না (প্রতিটি ব্যাঙ্ককে বলা হয়েছে)। ' উল্লেখ্য, আগে,নরেন্দ্র মোদীর ভাষণে উদ্ধৃত বেকার যুবকদের চাকরি না পেলে পকোড়া বানারো বার্তা দেন। তারপরই কংগ্রেস নেতার এমন টুইট।

পকোড়ানমিক্স

পকোড়ানমিক্স

'পকোড়ানমিক্স' বলে মোদী সরকারের অর্থনীতিকে কটাক্ষ করেন জয়বীর শেরগিল। তিনি বলেন , ভারতীয় অর্থনীতিতে তালা লাগানোর জন্য এমন পন্থা অবলম্বন করেছেন মোদী। তাঁর প্রশ্ন,' কতগুলি ব্যাঙ্ক আপনারা (মোদী সরকার) এভাবে লুঠ করেছেন?আর ক'টি ব্যাঙ্ক তথা শিল্প বন্ধ হবে দেশে? ' তাঁর প্রশ্ন আর কত মানুষ বেকার হলে অর্থমন্ত্রী পদত্যাগ করবেন?

চিদাম্বরমের তোপ

চিদাম্বরমের তোপ

দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম জানিয়েছেন, বিজেপি গত ৬ বছর ধরে দেশ শাসন করছে। তাদের সরকার চালনার সমস্ত ক্ষমতা প্রকাশ্যে এসে গিয়েছে। প্রথমে পিএমসি পরে ইয়েস ব্যাঙ্কের ঘটনা। এই ঘটনা থেকে কি বিজেপি নিজের দায় ঝাড়তে পারে? প্রশ্ন তুলেছেন চিদাম্বরম।

ছবি সৌ:এএনআই

English summary
Yes Bank Crisis, Congress terms it Pakodanmics .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X