• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মোরবিতে ভেঙে পড়ল ব্রিজ, শোকবার্তা দিল চিনের প্রেসিডেন্ট

Google Oneindia Bengali News

চিনের প্রেসিডেন্ট জিং পিংও মোরবিতে ব্রিজ ভেঙে পড়ার ঘটনায় সমবেদনা জানিয়েছেন। তিনি তাঁর সমবেদনা বার্তা পাঠিয়েছেন দ্রৌপদী মুর্মুকে। চিনের সঙ্গে ভারতের সম্পর্ক মোটেই ভালো নয়। এসবের মাঝেই এই বার্তা কিছুটা সু-বার্তা দিচ্ছে তা বলা যেতেই পারে। ১৩৫ জন মারা গিয়েছে এই ঘটনায়। উদ্ধার করা হয়েছে ১৭০ জনকে।

মোরবিতে ভেঙে পড়ল ব্রিজ, শোকবার্তা দিল চিনের প্রেসিডেন্ট

উদ্ধারের কাজ এখনও চলছে মাচ্ছু নদীতে। কাজ করছে সশস্ত্র বাহিনী। জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরও এখানে কাজ করছে। ইউনাইটেড নেশনসের অ্যান্টোনিয়ো গুতেরেসও এই ঘটনার জন্য শোক বার্তা পাঠিয়েছেন। তিনি সমবেদনা প্রকাশ করছেন সেই পরিবারদের প্রতি যারা তাঁদের নিকট জনদের এই দুর্ঘটনায় হারিয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, তাঁর সমবেদনা জানিয়েছেন। তিনি বলেছেন, " জিল ও আমি আমাদের সমবেদনা জানাচ্ছি সেই পরিবারদের প্রতি যারা তাঁদের নিকট জনদের এই দুর্ঘটনায় হারিয়েছেন। এদিকে গুজরাতে মোরবি ব্রিজ ভেঙে পড়ার ঘটনায় আদালতের তত্ত্বাবধানে সুপ্রিম কোর্টে তদন্তের আবেদন করেছেন এক আইজীবী। বিশাল তিওয়ারি নামের এক আইনজীবী সুপ্রিম কোর্টে গুজরাতের মোরবি সেতু ভেঙে পড়ার ঘটনায় একটি জনস্বার্থ মামলা দায়ের করেছে। তিনি সুপ্রিম কোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারপতির তত্ত্বাবধানে একটি বিচার বিভাগীয় কমিশন নিয়োগের আবেদন করেছেন। পাশাপাশি সমস্ত রাজ্যে এধরনের যে সমস্ত সেতু বা স্মৃতিস্তম্ভ রয়েছে তাঁর সমীক্ষা ও মূল্যায়নের জন্য একটি কমিটি গঠনের আবেদন করেছেন তিনি।

রবিবার সন্ধ্যা ছয়টা নাগাদ গুজরাতের মোরবি শহরে শতাব্দী প্রাচীন ঝুলন্ত সেতু ভেঙে যায়। ঘটনায় নিচে মাচ্ছু নদীতে পড়ে ১৪৩ জন পর্যটকের মৃত্যু হয়। রাজকোটের বিজেপি সাংসদের ১২ জন আত্মীয় এই ঘটনায় প্রাণ হারান। জাতীয় বিপর্যয় বাহিনী, রাজ্যে বিপর্যয় বাহিনী, সেনা ও নৌবাহিনী যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজ শুরু করে। গুজরাত সরকার ঘটনার তদন্তের জন্য একটি কমিটি গঠন করেছে।

আইনজীবী বিশাল তিওয়ারি গুজরাতে মোরবি সেতু ভেঙে পড়ার ঘটনায় জনস্বার্থ মামলা করেছেন। সেখানে তিনি সুপ্রিম কোর্টের কাছে আবেদন করেছে, মোরবি সেতু ভাঙার ঘটনায় অসরপ্রাপ্ত কোনও বিচারপতির নেতৃত্বে যেন বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্তে অনেক শতাব্দী প্রাচীন স্মৃতিস্তম্ভ রয়েছে। বা অনেক পুরনো দ্রষ্টব্য ভবন বা মোরবি সেতুর মতো সেতু রয়েছে। সেগুলো পর্যবেক্ষণ করার জন্য রাজ্যগুলোকে নির্দেশ দেওয়ার আবেদন জনস্বার্থ মামায় করা হয়। জনস্বার্থ মামলায় আবেদন করা হয়েছে, রাজ্যগুলো যেন নিজেরা পর্যবেক্ষণ করে, পরিস্থিতি অনুযায়ী রক্ষণাবেক্ষণ করে।

মোদী আসার আগে সাজছে ব্রিজ কাণ্ডে আহত হয়ে ভর্তি হওয়াদের হাসপাতাল, কটাক্ষ আপ - কংগ্রেসের মোদী আসার আগে সাজছে ব্রিজ কাণ্ডে আহত হয়ে ভর্তি হওয়াদের হাসপাতাল, কটাক্ষ আপ - কংগ্রেসের

English summary
xi ping sends his condolence
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X