• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার সংকটকালে দেশের ৩ রেভিনিউ অফিসারের দায়িত্ব কেড়ে নিল সরকার! কেন এমন ঘটনা

  • |

করোনার মহাসংকটকালে একের পর এক সেক্টরে ধরাশায়ী পরিস্থিতি। স্বাস্থ্যের পরেই যে সেক্টরে ভারতে সবচেয়ে বেশি প্রভাব পড়েছে তা হল অর্থনীতি। আর এই ধুঁকে পড়া অর্থনীতিকে চাঙ্গা করতে বহু পদক্ষেপ নিচ্ছে নির্মলা সীতারমনের মন্ত্রক। এমন পরিস্থিতিতে রাতারাতি ৩ পদস্থ আইআরএস অফিসারকে সরিয়ে দেওয়া হল দায়িত্ব থেকে। এঁদের হাতেই ভারতে আগামী কর সংক্রান্ত পরিকাঠামো নির্ধারণের দায়িত্ব ছিল।

করোনার সংকটকালে দেশের ৩ রেভিনিউ অফিসারের দায়িত্ব কেড়ে নিল সরকার! কেন এমন ঘটনা

উল্লেখ্য, সরকারের অর্থনীচি সংক্রান্ত গোপন তথ্য বাইরে প্রকাশ করার অভিযোগ রয়েছে এঁদের বিরুদ্ধে। এদিকে, কয়েকদিন আগেই দেশে করের বোঝা বাড়ানো সংক্রান্ত একটি খবর প্রকাশ্যে আসে। যেখানে বলা হয় সরকার নতুন কর নীতির কথা ভাবছে। ১ কোটি চাকা যাঁদের বার্ষিক আয় , তাঁদের ৩০ থেকে বাড়িয়ে ৪০ শতাংশ কর দিতে হবে,১০ লাখ যাঁদের বার্ষিক আয় তাঁদের থেকে শুরু হবে ৪ শতাংশ হারে কোভিড ১৯ ত্রাণ সংক্রান্ত কর, এমন তথ্য আসে। যা সরকার সূত্রে নিশ্চিত করা হয়নি। আর এই তথ্য অভিযুক্ত আইআরএস অফিসাররা ফাঁস করেছেন বলে সূত্রের দাবি, আর তার জেরেই সরকার কড়া পদক্ষেপ নিয়েছে

কেন্দ্রের দাবি, অযথা দেশে কর সংক্রান্ত বিষয় নিয়ে উদ্বেগ তৈরি করেছে এই খবর। যার জেরে কোরনার সংকটকালে অর্থনীতিতে ব্যাপক প্রভাব পড়ছে। যা মেনে নিতে পারেনি সরকার। আর তার জেরেই এই ৩ অফিসারকে দায়িত্ব থেকে সরানো হয়েছে বলে খবর।

English summary
With Tax hike issue creating panic, 3 IRS officers stripped of their charge
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X