১৪ ফেব্রুয়ারি ক্যাম্পাসে পড়ুয়াদের প্রবেশ নিয়ে নিয়ম জারি যোগীরাজ্যের বিশ্ববিদ্যালয়ে

  • Posted By:
Subscribe to Oneindia News

১৪ ফেব্রুয়ারির দিন লখনউ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পড়ুয়াদের প্রবেশ নিয়ে এক নিয়ম জারি করল কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে ওই দিন মহাশিবরাত্রি উপলক্ষ্যে বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়। কিন্তু ঘটনা এখানেই শেষ নয়, বিতর্ক উঠেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে জারি করা এক বিজ্ঞপ্তি ঘিরে।

১৪ ফেব্রুয়ারি ক্যাম্পাসে পড়ুয়াদের প্রবেশ নিয়ে নিয়ম জারি যোগীরাজ্যের বিশ্ববিদ্যালয়ে

হিন্দিতে প্রকাশিত বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে স্পষ্ট লেখা রয়েছে, 'কম বয়সী পড়ুয়াদের দেখা গিয়েছে , ১৪ ফেব্রুয়ারি ভ্য়ালেন্টাইন্স ডে-র দিনটি উদযাপন করতে। যা পশ্চিমী সংস্কৃতি থেকে উদ্বুদ্ধ। তাই এতদ্বারা সকলকে জানানো হচ্ছে আগামী ১৪ ফেব্রুয়ারি মহাশিবরাত্রির দিন ছুটি থাকবে।' ভ্য়ালেন্টাইন্স ডে নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই মনোভাবই বিতর্ক তৈরি করেছে। তবে ভ্যালেন্টাইন্স ডে পালন রুখতেই যে ক্যাম্পাস বন্ধ রাখা হচ্ছে , তা কিন্তু বিজ্ঞপ্তিতে লেখা নেই। তবে বলা রয়েছে, এই নিয়ম জারির পরও যদি পড়ুয়া বিশ্ববিদ্যালয় কম্পাসের ঘোরাঘুরি করেন, তাহলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

যদিও বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা বিষয়টিকে নিয়ে বেশ অসন্তুষ্ট। তাঁদের দাবি, ছুটি থাকলেও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকতে না দেওয়ার ফরমান অত্যন্ত বাড়াবাড়ি।

ক্যাম্পাসে ছাত্রদের প্রবেশ রুখতে যে ধরনের ব্যবস্থা নেওয়া ইঙ্গিত দেওয়া হয়েছে , তা নিয়ে ছাত্র ছাত্রীদের মধ্যে ক্রেমই দানা বাঁধছে ক্ষোভ।

English summary
CM Mamata Bannerjee attacks Narendra Modi’s government. Mamata Banerjee complains against BJP for their anti public project,

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.