• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নীতীশের রাজ্যে দাবি ছিল স্যানিটারি প্যাডের! IAS-এর কাছ থেকে ছাত্রীরা পেল 'কন্ডোম' উত্তর

  • |
Google Oneindia Bengali News

বিহারের এক সরকারি অনুষ্ঠান। সেখানে হাজির বিহার উইমেন ডেভেলপমেন্ট কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টর হরজ্যোত কৌর। ছাত্রীরা তাঁর কাছে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন দেওয়ার অনুরোধ করেছিল। উত্তরে বিহার উইমেন ডেভেলপমেন্ট কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টর বলেন, আজ ন্যাপকিন চাইছেন, কাল কন্ডোম চাইবেন।

 নীতীশের রাজ্যে দাবি ছিল স্যানিটারি প্যাডের! IAS-এর কাছ থেকে ছাত্রীরা পেল কন্ডোম উত্তর

প্রসঙ্গত বলে রাখা ভাল ওই অনুষ্ঠানেই একটি ভিডিওতে দেখানো হয়েছিল স্কুলের ছাত্রীরা স্যানিটারি ন্যাপকিন তৈরি করছে। যাতে তাদেরকে অন্যরে ওপরে নির্ভর করতে না হয়। ছাত্রীরা বলে সরকার বিনামূল্যে অনেক জিনিস দিচ্ছে, তাতা কি ২০-৩০ টাকা দামের ন্যাপকিন দিতে পারে না?

উত্তরে রাজ্যের সিনিয়র আইএএস হরজ্যোত কৌর জবাব দেন, দাবির কি কোনও শেষ আছে? আজ ন্যাপকিনের দাবি করছেন, কাল বলবেন, সরকার জিন্স, জুতো দিতে পারে না। এমন কী বিনামূল্যে কন্ডোমও চাইতে পারে তারা। ওই আধিকারিক বলেন কেন সরকারের কাছ থেকে জিনিস নিতে হবে, এই চিন্তাই ভুল বলেন হরজ্যোত।

পাল্টা ছাত্রীরা ভোটের জন্য নির্বাচনের সময় সরকার অনেক প্রতিশ্রুতি দেয় বললে, আইএএস আধিকারিক বলেন, ভোট দিও না। পাকিস্তানের মতো হয়ে যাও। পয়সা আর পরিষেবা পাওয়ার জন্য কি ভোট দেয়? পাল্টা ওই ছাত্রী বলেন সে পাকিস্তানে যাবে কেন, সে তো ভারতীয়।

স্কুলের শৌচাগার নিয়ে ওই আমলার কাছে অভিযোগ জানিয়ে কোনও ফল পায়নি আরও এক ছাত্রী। তার অভিযোগ ছিল স্কুলের শৌচাগারের দরজা ভাঙা। অনেক সময় ছেলেরা ঢুকে পড়ে। সেই সময় ওই আমলার উত্তর ছিল, তাদের (ছাত্রী) বাড়িতে কি আলাদা শৌচাগার রয়েছে?
এব্যাপারে বিতর্ক তৈরি হতেই হরজ্যোত কৌর পরে এক বিবৃতিতে বলেন, তিনি মহিলাজের অধিকার ও ক্ষমতায়নের সবচেয়ে সোচ্চারদের মধ্যে অন্যতম। কিন্তু বেশ কিছু খারাপ লোক, যাঁদের ভুল কাজের জন্য উইমেন ডেভেলপমেন্ট কর্পোরেশন থেকে বাদ দেওয়া হয়েছে, তাঁরাই তাঁকে (হরজ্যোত কৌর) কালিমালিপ্ত করতে চাইছেন।

দেশের নতুন অ্যাটর্নি জেনারেলের নাম ঘোষণা! আর ভেঙ্কটরামানিকে নিযুক্ত করলেন রাষ্ট্রপতিদেশের নতুন অ্যাটর্নি জেনারেলের নাম ঘোষণা! আর ভেঙ্কটরামানিকে নিযুক্ত করলেন রাষ্ট্রপতি

English summary
When students request for sanitary pads, Bihar women's development corporation panel chief targets them for condom.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X