• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রীয় বাজেট দেখে বাজেট তৈরি করুক রাজ্য, বার্তা মোদীর, আগ্রাসী চিন্তাভাবনা, পাল্টা আক্রমণ তৃণমূলের

কেন্দ্রীয় বাজেট দেখে বাজেট করুক রাজ্য গুলি। নীতি আয়োগের বৈঠকে এমনই বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের উন্নয়নে কেন্দ্র-রাজ্য একযোগে কাজ করতে হলে এভাবে বাজেট তৈরি সুবিধা জনক হবে বলে দাবি করেছেন তিনি। তাহলে রাজ্যগুলি সহজেই উন্নতি করতে পারবে। প্রধানমন্ত্রীর এই মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে তৃণমূল কংগ্রেস। দলের মুখপাত্র কুণাল ঘোষ মোদীর এই পরামর্শ আগ্রাসী বলে আক্রমণ শানিয়েছেন। দেশে এক দলের শাসনতন্ত্র কায়েম করতে চাইছে মোদী সরকার। পাল্টা আক্রমণ শানিয়েছেন কুণাল।

নীতি আয়োগের বৈঠক

নীতি আয়োগের বৈঠক

পশ্চিমবঙ্গের ভোটের আগে নীতি আয়োগের বৈঠকে রাজ্যগুলিকে কী বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেদিকে নজর ছিল রাজনৈতিক মহলের। যদিও বৈঠকে ছিলেন না রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছিলেন না পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংও। যদিও তিনি জানিয়েছেন অসুস্থতার কারণে উপস্থিত থাকতে পারছেন না। পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর প্রতিনিধি হয়ে বৈঠকে উপস্থিত ছিলেন পাঞ্জাবের অর্থমন্ত্রী।

 মোদীর বার্তা

মোদীর বার্তা

নীতি আয়োগের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন্দ্র-রাজ্য যৌথ উদ্যোগে দেশকে আত্মনির্ভর করে গড়ে তোলার ডাক দিয়েছেন। এক্ষেত্রে কেন্দ্রের বাজেট দেখে তারপর রাজ্যগুলির বাজেট তৈরি করা উচিত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন কেন্দ্রীয় বাজেট যেহেতু একমাস এগিয়ে এসেেছ সেক্ষেত্রে রাজ্যগুলি বাজেট পেশের আগে কয়েক সপ্তাহ সময় পেয়ে যায়। কেন্দ্রের বাজেট দেখে রাজ্যগুলি বাজেট তৈরি করলে অনেকটা এগিয়ে যাবে দেশ। করোনা পরিস্থিতিতে কেন্দ্রের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করেছে রাজ্যগুলি।

 তীব্র আক্রমণ তৃণমূলের

তীব্র আক্রমণ তৃণমূলের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাজেট নিয়ে রাজ্যগুলিকে পরামর্শের তীব্র বিরোধিতা করেছে তৃণমূল কংগ্রেস।দলের মুখপাত্র কুণাল ঘোষ আক্রমণ শানিয়ে বলেছেন, মোদীর এই বক্তব্যই বুঝিয়ে দিচ্ছে এক দল কেন্দ্রীয় দেশ গড়তে চাইছে বিেজপি সরকার। যুক্তরাষ্ট্রী পরিকাঠামো ভেঙে দেওয়ার চেষ্টা করছেন তিনি। আগ্রাসী চিন্তাভাবনা বলে কটাক্ষ করেছেন তিনি।

রাজ্যের অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা

রাজ্যের অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যের অধিকারে হস্তক্ষেপ করতে চাইছেন বলে অভিযোগ করছেন কুণাল ঘোষ। কেন্দ্র কেবল শিল্পপতিদের কথা মাথায় রেখে বাজেট তৈরি করছে। আর রাজ্যসরকার মানুষকে পরিষেবা দিতে বাজেট তৈরি করে। সাধারণ মানুষের স্বার্থ দেখতে রাজি নন মোদী সরকার। সেকারণেই এই ধরনের মন্তব্য করছেন বলে অভিযোগ করেছেন কুণাল। উল্টে কেন্দ্রের উচিত রাজ্য গুলির পরামর্শ নিয়ে বাজেট তৈরি করা।

English summary
West Bengal assembly election 2021: TMC slams Narendra Modi on NITI Aayog meeting speach
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X