• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটের অঙ্ক কষেই EPFO-র সুদ সিদ্ধান্ত মোদী সরকারের, লাভের কড়ি ঘরে তুলবেন আমজনতা

৫ রাজ্যের বিধানসভা ভোটের কথা মাথায় রেখে ইপিএফও নিয়ে বড় সিদ্ধান্ত নিল মোদী সরকার। ২০২০-২১ অর্থবর্ষে ইপিএফও-র সুদের হার অপরিবর্তির রাখার সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। অর্থাৎ ২০২১ অর্থবর্ষে ৮.৫ শতাংশ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভোটের অঙ্ক কষে মোদী সরকারের েই সিদ্ধান্ত হলেও আখেরে লাভের কড়ি ঘরে তুলবেন চাকুরিজীবী মধ্যবিত্তরা।

ভোটের অঙ্ক কষেই EPFO-র সুদ সিদ্ধান্ত মোদী সরকারের

২০২৯-২০ সালে ইপিএফও-র যে সুদের হার ছিল ২০২১ সালেও সেই সুদেই পাবেন চাকুরিজীবীরা। এমনই জানিয়েছে মোদী সরকার। সেন্ট্রাল বোর্ড অব ট্রাস্টির বৈঠকে এমনই সিদ্ধান্ত হয়েছে। মনে করা হচ্ছিল এবার হয়তো মোদী সরকার ইপিএফও-র সুদের পরিমান কমানো হবে। কিন্তু ৫ রাজ্যের বিধানসভা ভোটের কথা মাথায় রেখে আর সুদ কমাবনোর ঝুঁকি নেয়নি মোদী সরকার। তাই ২০১৯-২০ অর্থবর্ষের সুদের হারই অপরিবর্তিত রেখেছে।

করোনা মহামারির লকডাউন পর্ব চলাকালীন মোদী সরকার ইপিএফও নিয়ে বড়া সিদ্ধান্ত নিয়েছিল।তাতে বলা হয়েছিল চাকুরিজীবীরা তাঁদের ইপিএফও সঞ্চয়ের ৭৫ শতাংশ তুলতে পারবেন। কঠিন পরিস্থিতির মোকাবিলায় এই সুবিধা দেওয়ার কথা ঘোষণা করেছিল মোদী সরকার। সেকারণেই মনে করা হচ্ছিল এবার পিএফের সুদের হার কমাতে পারে কেন্দ্র। কিন্তু ৬০ লক্ষ সরকারি কর্মীকে স্বস্তি দিয়ে অবশেষে সুদের হার অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে ১ এপ্রিল থেকে প্রভিডেন্ট ফান্ড ও গ্র্যাচুইটি নিয়ে নতুন নিয়ম কার্যকর হতে চলেছে। তার জেরে ১ এপ্রিল থেকে কম টাকা বেতন হাতে আসবে সরকারি কর্মীদের।তার পরিবর্তে অবশ্য ভবিষ্যতে বেশি টাকা হাতে পাবেন তাঁরা। মোদী সরকার দাবি করেছেন এতে কর্মীদের পাশাপাশি কোম্পানি গুলিরও সুবিধা হবে।

English summary
West Bengal Assembly Election 2021: Modi government keep unchange EPFO interest rate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X