গুজরাতে সমতা রেখে উন্নয়ন করবে কংগ্রেস, সভাপতি হয়ে প্রথম সাংবাদিক বৈঠকে যা বললেন রাহুল গান্ধী

  • Posted By:
Subscribe to Oneindia News

কংগ্রেস সভাপতি হয়েই বিজেপিকে গুজরাত নির্বাচন ইস্যুতে তেড়ে আক্রমণ করলেন রাহুল গান্ধী। একইসঙ্গে তাঁর আক্রমণের নিশানায় ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। গত ২২ বছরে গুজরাতের আম আদমির জন্য বিজেপি কোনও উন্নয়নই করেনি। ক্ষমতায় এলে সকলের জন্য সমতা রেখে উন্নয়ন করবে কংগ্রেস। কংগ্রেস সভাপতি হওয়ার পরে আহমেদাবাদে প্রথম সাংবাদিক বৈঠকে দাবি করেছেন রাহুল গান্ধী।

দুর্নীতি প্রসঙ্গে

দুর্নীতি প্রসঙ্গে

নরেন্দ্র মোদীকে এখন উন্নয়নের কথা বলতে শোনা যায় না। তিনি হয় কংগ্রেসকে নিয়ে কথা বলছেন অথবা নিজেকে নিয়ে কথা বলছেন। আগে মোদীজি দুর্নীতি নিয়ে কথা বলতেন, তবে রাফালে দুর্নীতি ও জয় শাহর মামলা সামনে আসার পরে আর দুর্নীতি নিয়ে কথা বলেন না।

শিক্ষা-স্বাস্থ্যে উন্নতি

শিক্ষা-স্বাস্থ্যে উন্নতি

গুজরাতে বিজেপি শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান নিয়ে কোনও কাজ করেনি। লক্ষ লক্ষ টাকা দিয়ে স্কুল-কলেজে শিক্ষা গ্রহণ করতে হচ্ছে। কংগ্রেস ক্ষমতায় এলে এই নীতিতে বদল আনা হবে। সাধারণ মানুষকে প্রাধান্য দেওয়া হবে। শুধুমাত্র শিল্পপতিদের গুরুত্ব দেবে না কংগ্রেস সরকার।

পিছিয়ে পড়া বর্গদের বিশেষ আইন

পিছিয়ে পড়া বর্গদের বিশেষ আইন

দলিত ও ওবিসিদের জন্য আইন করে বিশেষ সুবিধার ব্যবস্থা করবে কংগ্রেস ক্ষমতায় এলে। মাত্র ১ টাকার কয়েক হাজার একর জমি মাত্র ১০জন শিল্পপতির হাতে তুলে দিয়েছে বিজেপি। তার জন্য খরচ করা হয়েছে ১ লক্ষ ৩০ হাজার কোটি টাকা। অথচ কৃষতদের ঋণ মকুব করেনি রাজ্য সরকার। কংগ্রেস ক্ষমতায় এলে সমতা রেখে গুজরাতে উন্নয়ন হবে।

জিএসটি ও গুজরাতে ব্যবসা

জিএসটি ও গুজরাতে ব্যবসা

সুরাট সহ গুজরাতের বিভিন্ন এলাকাগুলিতে ব্যবসাই চলে আসছে যুগের পর যুগ ধরে। মোদীজি গত বছরে জিএসটি (রাহুলের কথায় গব্বর সিং ট্যাক্স) চালু করে ব্যবসায়ীদের ভাতে মেরেছেন। ব্যবসায়ীদের ৫০ শতাংশ টাকা গায়েব হয়ে গিয়েছে। এই অবস্থা থেকে ক্ষমতায় এলে ব্যবসায়ীদের বের করে আনা হবে।

কর্মসংস্থান ইস্যুতে

কর্মসংস্থান ইস্যুতে

সারা দেশে ক্ষমতায় এলে বছরে ২ কোটি মানুষের কর্মসংস্থানের ঘোষণা করেছিলেন নরেন্দ্র মোদী। তবে ঘটনা হল প্রতিদিন মাত্র ৪৫০ জনের চাকরি হচ্ছে সারা দেশে। বিদ্যুৎ, জল সবটাই শিল্পপতিদের দিয়ে দেওয়া হচ্ছে। সাধারণ মানুষের জন্য কোনও পরিকল্পনা নেই। ক্ষমতায় এলে এই অবস্থায় বদল আনবে কংগ্রেস, বলেছেন রাহুল গান্ধী।

English summary
"We will win Gujarat Assembly Elections 2017", says newly elected Congress president Rahul Gandhi

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.